1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
ভ্রাম্যামাণ গাড়ীতে বিনামূল্যে চিকিৎসাসেবা - বাংলা টাইমস
মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৩:২৭ পূর্বাহ্ন

ভ্রাম্যামাণ গাড়ীতে বিনামূল্যে চিকিৎসাসেবা

পটুয়াখালী প্রতিনিধি
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১১ নভেম্বর, ২০২১
  • ৪৭ বার এই সংবাদটি পড়া হয়েছে

পটুয়াখালীর কলাপাড়ায় প্রতিবন্ধী ব্যক্তিদের বিনামূল্যে নানা ধরনের থেরাপি ও চিকিৎসাসেবা দেয়া হয়েছে ভ্রাম্যামাণ ভ্যান গাড়ীর মাধ্যমে। আর প্রতিবন্ধীরাও ভীড় করছে সেবা কেন্দ্রে। প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের প্রতিবন্ধীসেবা ও সাহায্যকেন্দ্রের উদ্যোগে এ ভ্রাম্যামান চিকিৎসা সেবা দেয়া হচ্ছে।

 

বৃহস্পতিবার (১১ নভেম্বর) দিনব্যাপী পৌর শহরের ফায়ার সার্ভিস চত্বরে এ কার্যক্রম পরিদর্শন করেন উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মো.মিজানুর রহমান। এ সময় পায়রা ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের চেয়ারম্যান মো.ফরিদ উদ্দিন বিপু সহ গনমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

সংশ্লিস্ট সূত্রে জানা গেছে, অত্যাধনিক এ ভ্রাম্যামান গাড়ীটিতে একজন চিকিৎসকসহ ছয়জন স্টাফ কর্মরত রয়েছে। প্রতিবন্ধীদের গাড়ীতে ওঠা নামার জন্য রয়েছে লিফটের ব্যবস্থা। প্রতিবন্ধী রেগীদের চিকিৎসা সেবাসহ দেয়া হচ্ছে থেরাপি সেবা। এছাড়া গরিব-অসহায় রোগীদের হুইলচেয়ার, ডিজিটাল সাদা ছড়ি, কানে শোনার যন্ত্রসহ অন্যান্য সামগ্রী প্রদান করা হয়।

হতদরিদ্র শারীরিক প্রতিবন্ধী মরিয়ম বেগম বলেন, টাকার অভাবে ঢাকায় যেতে পারিনা। লোকমুখে শুনে এখানে এসেছি। কোনো টাকা-পয়সা লাগছে না। সম্পূর্ণ বিনা মূল্যে সেবা পেয়েছি।

পটুয়াখালী প্রতিবন্ধী সেবা সাহয্য কেন্দ্র কনসালটেন্ট ডাক্তার মো. রহুল আমিন বলেন, এ উপজেলায় গত চার দিন ধরে প্রায় পাঁচ শতাধিক প্রতিবন্ধী নারী-পুরুষ ও শিশুকে সম্পুর্ন বিনামূল্যে থেরাপিউটিক চিকিৎসা সেবা দেয়া হয়েছে। এসব রোগীদের ফলোআপ চিকিৎসা প্রদান করা হবে।

উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মো.মিজানুর রহমান বলেন, সমাজ কল্যান মন্ত্রনালয়, জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের অধীনে এবং সেবা ও সাহায্য কেন্দ্রের উদ্যোগে প্রতিবন্ধী রোগীদের চিকিৎসা সেবা প্রদান করা হচ্ছে। উপজেলা সমাজ সেবা অফিসের এ কার্যক্রমের সহযোগীতায় করছে। বিনামূল্যে থেরাপি ও চিকিৎসা সেবায় প্রতিবন্ধী রোগীদের ব্যাপক সাড়া পাওয়া গেছে। এই কার্যক্রম অব্যহত থাকবে বলে তিনি জানিয়েছেন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট