1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০২:০৫ অপরাহ্ন
নোটিশ ::
...Welcome To Our Website...

‘নিউ জলপাইগুড়ি-চিলাহাটি-ঢাকা রুটে ট্রেন চালু করা হবে’

ডোমার (নীলফামারী) প্রতিনিধি
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১১ নভেম্বর, ২০২১
  • ১২৭২ বার এই সংবাদটি পড়া হয়েছে

রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন এমপি বলেন, উত্তর জনপদের মানুষদের যাতায়াতের সুবিধার্থে রেলের মান বৃদ্ধি করা হচ্ছে। আমরা স্টেশন আধুনিকায়ন করছি, যাতে মানুষ রেলের উন্নত সেবা পায়। ডোমার স্টেশনকে সুন্দর ও উন্নত করতে আধুনিকায়ন প্রকল্পের উদ্বোধন ঘোষণা করা হলো। দিবাকালীন নীলসাগর এক্সপ্রেস ট্রেন অতিদ্রুত চালু করা হবে। এছাড়া ভারতীয় ভিসা প্রদান চালু করা হলে দুই দেশের সমন্বয়ে নিউ জলপাইগুড়ি-চিলাহাটি-ঢাকা রুটে মিতালী এক্সপ্রেস ট্রেন চালু করা হবে।

 

বৃহস্পতিবার (১১ই নভেম্বর) রাত ১০টায় ডোমার রেলওয়ে স্টেশন প্রাঙ্গনে আধুনিকায়ন প্রকল্পের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

 

উত্তরের জনপদের রাজধানী মুখী কিংবা বিভিন্ন শহরমুখী যাতায়াতের অন্যতম ব্যবহৃত বাহন ট্রেন। মুজিববর্ষ উপলক্ষ্যে নীলফামারীর ডোমার রেলওয়ে স্টেশনের যাত্রী সুবিধা বৃদ্ধির লক্ষ্যে স্টেশন আধুনিকায়ন প্রকল্পের উদ্বোধন করা হয়েছে।

ঢাকার কমলাপুর থেকে ছেড়ে আসা বিশেষ ট্রেন যোগে মন্ত্রীর সফরসঙ্গী হিসেবে ছিলেন- রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. সেলিম রেজা, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ডি. এন. মজুমদার, সাবেক সংস্কৃতি মন্ত্রী ও নীলফামারী-২ আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নুর এমপি, নীলফামারী সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. শাহিদ মাহমুদ প্রমুখ।

এ সময় আরও উপস্থিত ছিলেন- ডোমার উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনা শবনম, ডোমার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সাইফুল ইসলাম, ডোমার উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক খায়রুল আলম বাবুল, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক তোফায়েল আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এনায়েত হোসেন নয়ন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও ভাইস-চেয়ারম্যান মো. আব্দুল মালেক সরকার, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মো. রাশেদুজ্জামান রাশেদ সহ অন্যান্য নেতৃবৃন্দ।

উল্লেখ্য, ডোমার রেলওয়ে স্টেশনের আধুনিকায়ন প্রকল্পের আওতায় প্ল্যাটফর্ম উঁচু ও বৃদ্ধিকরণ, ২ নং প্ল্যাটফর্ম নির্মাণ, শেড পুনঃসংস্কার ও নির্মাণ, ফুটওভার ব্রিজ নির্মাণ, বিশ্রামাগার, বিশেষ চাহিদাসম্পন্ন ব্যক্তিদের পৃথক বিশ্রামাগার ও টয়লেট নির্মাণ, পার্কিং সিস্টেম চালু, টিকেট বিহীন মানুষের পদচারণা রুখতে বিশেষ ব্যবস্থা, স্টেশন প্রাঙ্গনের নিরাপত্তা জোরদারে প্রাচীর নির্মাণ সহ বিভিন্ন উন্নয়ন প্রকল্প রয়েছে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট