1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
পরিবহন ছয় হাজার, সিএনজিচালিত ১৯৬টি - বাংলা টাইমস
শুক্রবার, ২৭ মে ২০২২, ০৭:০১ অপরাহ্ন

পরিবহন ছয় হাজার, সিএনজিচালিত ১৯৬টি

নিজস্ব প্রতিবেদক 
  • প্রকাশের সময় : বুধবার, ১০ নভেম্বর, ২০২১
  • ৪১ বার এই সংবাদটি পড়া হয়েছে

বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ বলেছেন, ঢাকা শহরে ছয় হাজার বাস-মিনিবাস চলাচল করে। এরমধ্যে মাত্র ১৯৬টি সিএনজিচালিত। ঢাকায় সিটিং ও গেটলক নামে কোন সার্ভিস থাকবে না।

 

বুধবার (১০ নভেম্বর) দুপুরে রাজধানীর কাজী নজরুল ইসলাম অ্যাভিনিউয়ে সংগঠনটির কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দূরপাল্লায় সিএনজিচালিত বাস নেই বললেই চলে। ১১টি ভিজিলেন্স আগামীকাল (১১ নভেম্বর) থেকে মাঠে নামবে। বেশি ভাড়া নিলে ব্যবস্থা নেওয়া হবে। আগামী ৩ দিনের মধ্যে সিএনজিচালিত বাস ও ডিজেলচালিত বাস চিহ্নিত করে স্টিকার লাগানো হবে।

তিনি আরও বলেন, কদিন থেকে বিভিন্ন টেলিভিশন চ্যানেলে বাস-মিনিবাসের ভাড়া পুননির্ধারণ নিয়ে আলোচনা-সমালোচনা চলছে। বলা হচ্ছে, ঢাকা এবং দূরপাল্লার বাস-মিনিবাসের ৮০-৯০ শতাংশ সিএনজিচালিত। এসব বাসে বেশি ভাড়া নেওয়া হচ্ছে বলে অভিযোগ করা হয়। কিন্তু আমরা ঢাকা মেট্রোপলিটন এলাকায় ১২০টি কোম্পানির মধ্যে মাত্র ১৩ কোম্পানির ১৯৬টি বাস সিএনজিচালিত পেয়েছি। এটি মোট গণপরিবহনের মাত্র ৩ দশমিক ২৬ শতাংশ।

এনায়েত উল্যাহ বলেন, আগামী তিনদিন পর থেকে ঢাকা মেট্রোপলিটন এলাকায় সিটিং সার্ভিস এবং গেইট লক সার্ভিস থাকবে না। সিটিং সার্ভিসে কোনো নিয়মনীতি নেই। তারা নিজের মতো করে যাত্রী পরিবহন করে। এতে ভোগান্তি হয় যাত্রীদের।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট