1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
আগুনে পুড়ল তুলা তৈরীর কারখানা - বাংলা টাইমস
সোমবার, ২৩ মে ২০২২, ১১:০৯ অপরাহ্ন

আগুনে পুড়ল তুলা তৈরীর কারখানা

চাঁদপুর প্রতিনিধি
  • প্রকাশের সময় : বুধবার, ১০ নভেম্বর, ২০২১
  • ৩৭ বার এই সংবাদটি পড়া হয়েছে

চাঁদপুরে একটি তুলা তৈরীর কারখানায় অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। বুধবার (১০ নভেম্বর) দুপুরে চাঁদপুর পৌরসভা ১৩নং ওয়ার্ড দক্ষিণ তরপুরচন্ডী এলাকার চাঁদপুর সেতুর উত্তর পাশে এ ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডের ঘটনায় হতাহতের খবর পাওয়া যায়নি।

 

কারখানায় কর্মরত শ্রমিকরা জানান, তারা সকাল থেকেই কারখানায় কাজ করতে ছিলেন। এসময় জুট থেকে তুলা তৈরি করা মেশিনে হঠাৎ একটি লোহার টুকরা চলে আসে এবং তা মেশিনের সাথে সংঘর্ষ বেঁধে স্পার্কের মাধ্যমে তুলায় আগুন লেগে যায়।

কিছু বুঝে উঠার আগেই আগুন দ্রুত চারিদিকে ছড়িয়ে পড়ে। তারা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম না হলে দ্রুত ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়। ফায়ার সার্ভিস ঘটনাস্থলে আসতে আসতে কারখানায় থাকা সকল মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

কারখানার মালিক মো. বিল্লাল মিয়া জানান, গত ৮ থেকে ১০ দিন আগে তুলা বানানোর জন্য প্রায় ৮ লাখ টাকার জুট কাপড় নিয়ে এসেছিলেন তিনি এবং সর্বশেষ গত পরশু আরো ১৫ লাখ টাকার কাপড় নিয়ে আসেন। মেশিন পত্র সহ প্রায় ৩০ লাখ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে বলে দাবি করেন ভুক্তভোগী বিল্লাল মিজি।

চাঁদপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক সাহিদুল ইসলাম জানান, ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ১৫ থেকে ২০ মিনিটের মধ্যেই আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।প্রাথমিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ ও আগুনের সূত্রপাত কিভাবে হয়েছে তা নিশ্চিত করে বলা সম্ভব হচ্ছে না। তদন্ত সাপেক্ষে তা জানা যাবে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট