1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব জানুয়ারিতে - বাংলা টাইমস
শুক্রবার, ২৭ মে ২০২২, ০৫:৪৮ অপরাহ্ন

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব জানুয়ারিতে

বাংলা টাইমস ডেস্ক
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৯ নভেম্বর, ২০২১
  • ৫৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

করোনাকাঁটার আতঙ্ক কিছুটা কমতেই দর্শকদের জন্য আনন্দের খবর শোনাল রাজ্য সরকার। ফের কলকাতায় অনুষ্ঠিত হতে চলেছে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। সোমবার (৮ নভেম্বর) ঘোষিত হল তার নির্ঘণ্ট। ৭ থেকে ১৪ জানুয়ারি অনুষ্ঠিত হবে এই উৎসব।

 

গত বছর কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব আয়োজিত হয়নি করোনা ভাইরাসের আতঙ্কের কারণেই। পরবর্তীতে দিনক্ষণ বদলে তা চলতি বছর জানুয়ারি মাসে অনুষ্ঠিত হয়। তবে সংক্রমণের কথা মাথায় রেখে উদ্বোধনী অনুষ্ঠান হয়েছিল ভারচুয়াল মাধ্যমেই। তাই এবার সরকারের তরফে জানানো হল, ২৭ তম আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যাল শুরু হবে ২০২২ সাল অর্থাৎ আগামী বছরের ৭ জানুয়ারি থেকে। চলবে ১৪ জানুয়ারি পর্যন্ত।

গত বছর টলিপাড়ার তারকাদের সঙ্গে ভারচুয়াল উদ্বোধনে উপস্থিত ছিলেন বলিউড বাদশা শাহরুখ খানও। তবে এবার উদ্বোধনী অনুষ্ঠানে শিল্পীরা সশরীরে হাজির থাকবেন নাকি ফের ভার্চুয়াল মাধ্যমেই সব অনুষ্ঠান আয়োজিত হবে? এই বিষয়ে এখনও স্পষ্ট করে কিছু জানানো হয়নি।

কলকাতা ফিল্ম ফেস্টিভ্যাল মানেই শহরজুড়ে উৎসবের আমেজ। নন্দন, রবীন্দ্রসদনের পাশাপাশি উত্তর ও দক্ষিণ কলকাতার বেশ কয়েকটি সিনেমা হলে বাছাই করা ছবি দেখানো হয়। এই ফিল্ম ফেস্টিভ্যালের রজত জয়ন্তী উৎসবে বিশেষ সম্মান জানানো হয়েছিল সত্যজিৎ রায়কে। তবে এবার এর বিশেষ আকর্ষণ কী হতে চলেছে, তা এখনও কিছু জানা যায়নি।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট