1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
বাড়তি ভাড়ায় নাজেহাল যাত্রী - বাংলা টাইমস
শনিবার, ২৮ মে ২০২২, ১২:২৫ পূর্বাহ্ন

বাড়তি ভাড়ায় নাজেহাল যাত্রী

নিজস্ব প্রতিবেদক 
  • প্রকাশের সময় : সোমবার, ৮ নভেম্বর, ২০২১
  • ৪২ বার এই সংবাদটি পড়া হয়েছে

জ্বালানি তেলের মূল্য বৃদ্ধিতে ভাড়া বাড়ানোর দাবিতে ধর্মঘটে যায় ও লঞ্চ মালিকরা। তাদের দাবি আদায় হওয়ার পরই প্রত্যাহার করা হয় বাস-লঞ্চ ধর্মঘট। সরব হয়ে উঠে রাজধানীর টার্মিনালগুলো। গণপরিবহন চললেও ভাড়া বাড়ানোর সিদ্ধান্তে ক্ষুব্ধ সাধারণ যাত্রী।

 

রাজধানীর গুলিস্তান থেকে ফার্মগেট পর্যন্ত আগে ১০ টাকা ভাড়া নিলেও এখন ১৫ টাকা নেয়া হচ্ছে। যদিও বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) সঙ্গে পরিবহন মালিক সমিতির বৈঠকে মহানগরে ২৬ দশমিক ৫ শতাংশ ভাড়া বাড়ানোর প্রস্তাব করা হয়।

বাসের চালক ও সহকারীরা বলেন, গুলিস্তান থেকে ফার্মগেটের ভাড়া আগে ১০ টাকা থাকা থাকলেও এখন ১৫ টাকা নিচ্ছি। মালিকরা আমাদের এই ভাড়া নিতে বলছে। নতুন ভাড়ার চার্ট টাঙানো হবে।

পরিবহন ধর্মঘট তুলে নেওয়ার পর রোববার সন্ধ্যায় রাজধানীতে বাস চালু হলে আগের চেয়ে ৫০ শতাংশ বাড়তি ভাড়া আদায় করা হয়। বাস ভাড়া বাড়ায় ক্ষুব্ধ সাধারণ যাত্রীরা।

দূরপাল্লায় গড়ে ২৭ আর মহানগরে বাস ভাড়া বেড়েছে ২৬ দশমিক ৫ শতাংশ। এদিকে ডিজেলের দাম বৃদ্ধিতে যাত্রীবাহী লঞ্চের ভাড়াও বাড়লো ৩৫ শতাংশ। এই হিসাবে কিলোমিটারপ্রতি ৬০ পয়সা করে ভাড়া বাড়বে।

এদিকে, জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদ এবং ভাড়া বাড়ানোর দাবিতে শুক্রবার (৫ নভেম্বর) থেকে সারাদেশে পরিবহন ধর্মঘট করে মালিকরা। একই দাবিতে লঞ্চ চলাচলও বন্ধ করে দেওয়া হয়।

লঞ্চ মালিকদের দাবির মুখে প্রতি কিলোমিটারে যাত্রী ভাড়া ৬০ পয়সা বেড়েছে। রোববার (৭ নভেম্বর) সন্ধ্যায় লঞ্চ মালিকদের সঙ্গে সরকারের বৈঠকে এ সিদ্ধান্ত হয়। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়। এরপর বর্ধিত ভাড়ার নিয়েই ছাড়া হয় লঞ্চ।

একই দিন বিকেল ৫টায় রাজধানীর বিআরটিএ ভবনে বৈঠক হয় সড়ক পরিবহন মালিক সমিতির। বৈঠকে ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত হওয়ার পর ধর্মঘট প্রত্যাহার করে পরিবহন মালিকরা। ২৬ শতাংশ বাড়ানোর ঘোষণা দিয়েছে সরকার। যা সোমবার (৮ নভেম্বর) থেকে কার্যকর।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট