1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
অনলাইনে প্রশ্ন ফাঁসের প্রলোভন দেখিয়ে অর্থ আত্মসাত - বাংলা টাইমস
মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১২:৪২ পূর্বাহ্ন

অনলাইনে প্রশ্ন ফাঁসের প্রলোভন দেখিয়ে অর্থ আত্মসাত

নিজস্ব প্রতিবেদক 
  • প্রকাশের সময় : সোমবার, ৮ নভেম্বর, ২০২১
  • ৪২ বার এই সংবাদটি পড়া হয়েছে

অনলাইন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিভিন্ন নিয়োগ পরীক্ষা ও ডিগ্রি পরীক্ষার প্রশ্ন ফাঁসের প্রলোভন দেখিয়ে অর্থ আত্মসাৎ এর অভিযোগে একজনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

 

গ্রেফতারকৃতের নাম- রিয়াদ হোসেন। এসময় তার কাছ থেকে ৯টি মোবাইল ফোন ও ৩টি সিম জব্দ করা হয়।

শনিবার (৬ নভেম্বর) বিকাল পৌনে ৫টার দিকে রমনা থানার মগবাজার এলাকায় অভিযান চালিয়ে রিয়াদকে গ্রেফতার করে সিসিটিসি ইউনিটের সিটি ইন্টেলিজেন্সস এ্যানালাইসিস ডিভিশনের আইএমএমসি টিম।

এ সংক্রান্তে সিটি-ইন্টেলিজেন্স এ্যানালাইসিস বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (কনফিডেন্সিয়াল) সাইদ নাসিরুল্লাহ, পিপিএম-সেবা ৎবলেন, অনলাইন মনিটরিং এর মাধ্যমে জানা যায় ফেসবুকে প্রাইমারি শিক্ষক নিবন্ধন ও সকল চাকরির পরীক্ষার প্রস্তুতি এবং সাজেশন ব্যাংক (যার লিংক- https://www.facebook.com/groups/307166523263132/permalink/873419819971130/) এর একটি গ্রুপ রয়েছে। উক্ত গ্রুপে নাম পরিচয় গোপন করে ছদ্মবেশী ফেক ফেসবুক আইডি Arshad Khan Pathan(Nurzahan Begum) যার লিংক https://www.facebook.com/nurzahan.begum.5682/ থেকে সরকারী নিয়োগ পরীক্ষা ও ডিগ্রী পরীক্ষার্থীদেরকে প্রশ্ন সরবরাহ করার মর্মে বিভিন্ন প্রতারণামূলক লোভনীয় পোস্ট করে আসছিল। ফেইক ফেসবুক আইডির মাধ্যমে প্রশ্ন সরবরাহ করার শর্তে প্রলোভন দেখিয়ে প্রতারনার মাধ্যমে বিকাশ/মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে মোটা অংকের অর্থ হাতিয়ে নেয়। এর ফলশ্রুতিতে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা রুজু হয়।

তিনি বলেন, তথ্য প্রযুক্তির সহায়তায় ঐ গ্রুপের একজন রিয়াদকে সনাক্ত করা হয়। এরপর রমনা থানার মগবাজার এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত ব্যক্তিকে রমনা থানায় রুজুকৃত মামলায় বিজ্ঞ আদালতে পের‌ণ করলে দুই ‍দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট