1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
পেট্রাপোলে তুলাসহ ১১টি ট্রাক পুড়ে ছাই - বাংলা টাইমস
মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১২:৩১ পূর্বাহ্ন

পেট্রাপোলে তুলাসহ ১১টি ট্রাক পুড়ে ছাই

যশোর প্রতিনিধি
  • প্রকাশের সময় : রবিবার, ৭ নভেম্বর, ২০২১
  • ৫৪ বার এই সংবাদটি পড়া হয়েছে

বেনাপোল বন্দরের ওপারে ভারতের পেট্রাপোল বন্দর এলাকার জয়ন্তীপুরে ‘লক্ষ্মী ট্রাক পার্কিংয়ে’ বাংলাদেশে রপ্তানির অপেক্ষায় থাকা তুলাসহ ১১টি ট্রাক পুড়ে ছাই হয়ে গেছে। শনিবার (৬ নভেম্বর) রাতে অগ্নিকাণ্ডের এ ঘটনাটি ঘটে।

 

পেট্রাপোল ক্লিয়ারিংএজেন্ট স্টাফ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চক্রবর্তী জানান, বন্দর থেকে প্রায় দুই কিলোমিটার ভেতরে জয়ন্তীপুরে ‘লক্ষ্মী ট্রাক পার্কিংয়ে’ ছিল তুলাবোঝাই এসব ট্রাক। রাত ১০টার দিকে প্রথমে একটি তুলার ট্রাকে আগুন লাগে। পরে পাশের আরও ১০টি তুলার ট্রাকে ছড়ায়। পরে রাত ১১টার দিকে হাবড়া, বনগাঁ ও গোবরাডাঙ্গা থেকে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণ করেন।

কার্তিক চক্রবর্তী বলেন, প্রায় পাঁচ ঘণ্টার চেষ্টায় ভোর ৪টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। আগুনে ১১টি ট্রাক ভস্মীভূত হয়। বাংলাদেশে রপ্তানির অপেক্ষায় ছিল এসব ট্রাক। অন্য ট্রাকগুলো সরিয়ে নেওয়ায় সেগুলো রক্ষা পেয়েছে বলে তিনি জানান। তবে তিনি আগুনের কারণ বলতে পারেননি। ১১ ট্রাকে কী পরিমাণ তুলা ছিল বা কী পরিমাণ ক্ষতি হয়েছে তাও তিনি বলতে পারেননি।

বেনাপোল বন্দরের ক্লিয়ারিং এজেন্ট স্টাফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান বাংলা টাইমসকে বলেন, ভারতের ব্যবসায়ীদের কাছে জানতে পেরেছি, শনিবার রাতে পেট্রাপোল বন্দর সংলগ্ন লক্ষ্মী পার্কিংয়ে বাংলাদেশে রপ্তানির অপেক্ষায় থাকা ১১টি তুলার ট্রাকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। রোববার ভোরের দিকে আগুন নিয়ন্ত্রণে এসেছে। পুড়ে যাওয়া তুলার ট্রাকগুলো বেনাপোল বন্দর দিয়ে বাংলাদেশে আমদানি হত।

তবে ভারতের কলকাতাভিত্তিক একটি অনলাইন মাধ্যমে নয়টি ট্রাক ভস্মীভূত হওয়ার কথা বলা হয়েছে।

এবিপি লাইভ ডটকমে প্রত্যক্ষদর্শীর বরাতে বলা হয়েছে, পেট্রাপোলে পণ্যবাহী গাড়ির টার্মিনালে ভস্মীভূত হয়েছে তুলোবোঝাই নয়টি ট্রাক। রাত ১১টা নাগাদ আগুন লাগে। পরে ফায়ার সার্ভিসের চারটি ইউনিটের চেষ্টায় ভোরের দিকে নিয়ন্ত্রণে আনে। তবে অগ্নিকাণ্ডের কারণ এখনও জানাতে পারেনি তারা।

বেনাপোল বন্দরের উপ-পরিচালক মামুন কবির তরফদার বাংলা টাইমসকে বলেন, বেনাপোল বন্দরের বিপরীতে ভারতের জয়ন্তীপুরে লক্ষ্মী ট্রাক পার্কিংয়ে আগুন ধরার খবর শুনেছি। অগ্নিকাণ্ডে ১১টি তুলার ট্রাক পুড়ে যাওয়ার কথা জানতে পেরেছি। এ ব্যাপারে খোঁজখবর নেওয়া হচ্ছে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট