1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
জনপ্রিয়তায় শীর্ষ তালিকায় মোদি - বাংলা টাইমস
মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০২:০০ পূর্বাহ্ন

জনপ্রিয়তায় শীর্ষ তালিকায় মোদি

বাংলা টাইমস ডেস্ক
  • প্রকাশের সময় : রবিবার, ৭ নভেম্বর, ২০২১
  • ৫৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় রাষ্ট্রনেতার তালিকায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ৭০ শতাংশ সমর্থন নিয়ে জো বাইডেন, অ্যাঙ্গেলা মেরকেল, বরিস জনসন, জাস্টিন ট্রুডো, জাইর বলসোনারো এবং ইমানুয়েল ম্যাক্রোঁর মতো রাষ্ট্রনেতাদের পেছনে ফেলেছেন মোদি।

 

যুক্তরাষ্ট্রের ডেটা ইন্টেলিজেন্স ফার্ম ‘মর্নিং কলসাল্ট’-এর জরিপে এ চিত্র উঠে এসেছে। শনিবার (৬ নভেম্বর) ভারতীয় বিভিন্ন সংবাদমাধ্যমে এ তথ্য জানায়।

মর্নিং কনাসাল্ট নামের কয়েকশ কোটি ডলারের এই সংস্থাটি তথ্য বিশ্লেষণের কাজ করে থাকে। প্রতি সপ্তাহে সংস্থাটি বিশ্বের ১৩টি দেশের রাষ্ট্রপ্রধানদের জনপ্রিয়তাও পরিমাপ করে।

শনিবার মর্নিং কনসাল্ট’র সমীক্ষার ফলাফলে দেখা যায়, এই সপ্তাহে জনপ্রিয়তার দিক দিয়ে বিশ্বে শীর্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সমীক্ষায় মোদির অ্যাপ্রুভাল রেটিং ৭০ শতাংশ। অবশ্য ২০১৯ সালে মর্নিং কনসাল্ট যখন থেকে সমীক্ষা শুরু করে তখন থেকেই নরেন্দ্র মোদির অ্যাপ্রুভাল রেটিং ৬০ শতাংশের ওপরেই রয়েছে।

 

জনপ্রিয়তার দিক দিয়ে মোদির পর মেক্সিকোর প্রেসিডেন্ট লোপেজ ও’ব্রাদোর। মোদিকে ৭০ শতাংশ মানুষ সমর্থন করেন। দ্বিতীয় অবস্থানে থাকা লোপেজের প্রতি সমর্থন ৬৬ শতাংশ। আগের তুলনায় কিছুটা হলেও সমর্থন বেড়েছে মেক্সিকান প্রেসিডেন্টের।

আর তৃতীয় স্থানে রয়েছেন ইতালির প্রধানমন্ত্রী মারিও দ্রাঘি। চতুর্থ স্থানে জার্মানির চ‌্যান্সেলর অ্যাঙ্গেলা মেরকেল। বিদায়ী এই চ্যান্সেলরের প্রতি ৫৪ শতাশ মানুষের সমর্থন রয়েছে। ৪৭ শতাংশ মানুষের সমর্থন নিয়ে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন রয়েছেন পঞ্চম স্থানে।

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো ৪৫ শতাংশ সমর্থন নিয়ে রয়েছেন ষষ্ঠ স্থানে। অন্যদিকে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ৪৪ শতাংশ মানুষের সমর্থন নিয়ে নেমে গেছেন সপ্তম স্থানে। আফগানিস্তান থেকে মার্কিন সেনা প্রত‌্যাহারের সিদ্ধান্তের কারণে বাইডেনের জনসমর্থন কমে গেছে বলে ধারণা করা হচ্ছে।

 

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট