1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
ভাড়া বাড়ানোর দাবিতে ধর্মঘটে যাবে নৌযান - বাংলা টাইমস
শুক্রবার, ২৭ মে ২০২২, ০৬:৪৪ অপরাহ্ন

ভাড়া বাড়ানোর দাবিতে ধর্মঘটে যাবে নৌযান

নিজস্ব প্রতিবেদক 
  • প্রকাশের সময় : শুক্রবার, ৫ নভেম্বর, ২০২১
  • ৫৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
ফাইল ফটো

জ্বালানি তেলের দাম বাড়ায় নৌযানের ভাড়া শতভাগ বাড়ানোর দাবি জানিয়েছে নৌযান মালিক সমিতি। অন্যথায় শনিবার (৬ নভেম্বর) থেকে সারা দেশে লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা দিয়েছেন অভ্যন্তরীন নৌ চলাচল সংস্থার সভাপতি মাহবুব উদ্দিন আহমদ।

 

শুক্রবার (৫ নভেম্বর) পুরানা পল্টনে লঞ্চ মালিক সমিতির কার্যালয়ে সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেয় নৌযান মালিক সমিতি।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বিআইডাব্লিওর কাছে ভাড়া বৃদ্ধিসহ বেশকিছু প্রস্তাবনা দেয় তারা। এই প্রস্তাবনা আগামীকালের (৬ নভেম্বরর) মধ্যেই মানার দাবিও জানায় তারা। অন্যথায় ধর্মঘট করে নৌযান বন্ধের কথা জানায় মালিক সমিতি।

করোনায় সরকারের ভাড়া ৬০ ভাগ বৃ্দ্ধি ও তেল ও নৌযান মেরামতের স্টিলের মূল্য বৃদ্ধি হওয়া বাকি ৪০ ভাগ ভাড়া বৃদ্ধির কথা তুলে ধরা হয়। এদিকে, আন্তর্জাতিক বাজারের সাখে সামঞ্জস্য রেখেই ডিজেল আর কেরোসিনের দাম বাড়ানো হয়েছে বলে জানানো হয় সরকার থেকে।

জ্বালানি তেলের দাম বাড়ানোর জেরে সারাদেশে পরিবহন ধর্মঘট শুরু করেছে মালিক-শ্রমিকরা। শুক্রবার ভোর থেকে রাজধানী ছেড়ে যায়নি দূরপাল্লার কোনো বাস। এতে চরম ভোগান্তিতে পড়েন সাধারণ মানুষ।

রাজধানীর বিভিন্ন সড়কে যাত্রীরা বাস না পেয়ে রিকশা, সিএনজিতে বাড়তি ভাড়ায় চলাচলের অভিযোগ করেন।

এদিকে, শুক্রবার বিকেলে মানিক মিয়া এভিনিউতে রাজধানী স্কুল মাঠে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের ইউনিট সম্মেলনে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, আন্তর্জাতিক বাজারের সাখে সামঞ্জস্য রেখেই ডিজেল আর কেরোসিনের দাম বাড়ানো হয়েছে। রোববারের বৈঠক থেকে এ বিষয়ে শান্তিপূর্ণ সমাধান আসতে পারে বলে জানান তিনি।

প্রতিদিন দেশের দক্ষিণাঞ্চলীয় জেলাগুলোর লাখ লাখ মানুষ রাজধানী ঢাকায় লঞ্চেই যাতায়াত করে। লঞ্চ মালিকরা এমন সময় এ দাবি করলেন যখন সারা দেশে যাত্রী ও পণ্যপরিবহনের ব্যবহৃত যানবাহনের ধর্মঘট চলছে। তেলের মূল্য কমানো বা ভাড়া বাড়ানোর দাবিতে শুক্রবার সকাল থেকে পরিবহন মালিক ও শ্রমিকরা এ ধর্মঘট শুরু করে।

 

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট