1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে সভা - বাংলা টাইমস
মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৩:৫৪ পূর্বাহ্ন

স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে সভা

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৪ নভেম্বর, ২০২১
  • ২৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলায় স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে ইউনিয়নের সার্বিক উন্নয়ন কাজে সর্বস্তরের জনসাধারণকে সম্পৃক্ত করার লক্ষ্যে ওয়ার্ড সভা অনুষ্ঠিত হয়েছে।

 

বৃহস্পতিবার (৪ নভেম্বর) বিকালে উপজেলার মধ্যপাড়া ইউনিয়নের কাকালদী ঢালী আম্বারস রিসোট সংলগ্ন এ ওয়ার্ড সভা অনুষ্ঠিত হয়।

মধ্যপাড়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের ইউপি সদস্য আবুল হোসেনর সভাপতিত্বে ও মধ্যপাড়া ইউপি সচিব মোঃ হুমায়ুন কবিরের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মধ্যপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী আব্দুল করিম শেখ।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুন্সিগঞ্জ ডিস্ট্রিক ফ্যাসিলিটেটর এলজিএসপি থ্রি,সংরক্ষিত ইউপি সদস্য পারভিন বেগম, ইউপি সদস্য মোঃ দীন ইসলাম, মোঃ আসাদুজ্জামান আসাদ, মুক্তার হোসেন প্রমুখ।

সভার সভাপতি আবুল হোসেন তার সময়ের চলমান বিভিন্ন সেবা ও উন্নয়ন মূলক কাজ নিয়ে বিস্তারিত আলোচনা করেন এবং চলমান অসমাপ্ত কাজ সমাপ্ত করার জন্য সকলের সহযোগিতা কামনা করেন।

প্রধান অতিথির বক্তবে মধ্যপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী আব্দুল করিম শেখ বলেন, তৃণমূলের স্থানীয় সরকার ইউনিয়ন পরিষদকে শক্তিশালী ও কার্যকর প্রতিষ্ঠানে পরিণত করার পথে জনগণের অংশগ্রহণ নিশ্চিত করার জন্যই উন্মুক্ত ‘ওয়ার্ড সভা’।

যার মূল দর্শন প্রশাসনিক বিকেন্দ্রীকরণ, স্বচ্ছতা, জবাবদিহিতা ও জনগণের ক্ষমতায়ন। প্রত্যেক ওয়ার্ড সভা ইউপি সদস্য তার ওয়ার্ডের সীমার মধ্যে বছরে কমপক্ষে ২টি সভা করার বিধান থাকায় আমরা এর নির্দেশনা পালন করছি। আর্থসামাজিক পরিবর্তনে জনগণের অংশগ্রহণের সুযোগ করে দিতে হবে। তাহলেই তৃণমূলে গণতন্ত্র প্রতিষ্ঠানিক রূপ পাবে। জনচাহিদার আলোকে পরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়ন প্রক্রিয়া উপর থেকে নয়, নিচ থেকে উপরে গেলে জনগণের ক্ষমতায়ন ত্বরান্বিত হবে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট