1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
বাড়তি টাকা ফেরত পাচ্ছে এসএসসি পরীক্ষার্থীরা - বাংলা টাইমস
মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১২:১৬ পূর্বাহ্ন

বাড়তি টাকা ফেরত পাচ্ছে এসএসসি পরীক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক 
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৪ নভেম্বর, ২০২১
  • ৬১ বার এই সংবাদটি পড়া হয়েছে
ফাইল ফটো

চলতি বছরের এসএসসি পরীক্ষার্থীরা ফরম পূরণ অব্যয়িত টাকা ফেরত পাচ্ছে। বৃহস্পতিবার (৪ নভেম্বর) মাধ্যমিক ও উচ্চশিক্ষা বোর্ডের (মাউশি) পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এস এম আমিরুল ইসলাম স্বাক্ষরিত এক বিঞ্জপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

তাতে বলা হয়, এ বছর এসএসসি পরীক্ষা সংক্ষিপ্ত পরিসরে নেয়ার সিদ্ধান্ত হয়েছে। পরীক্ষার্থীদের তত্ত্বীয়-ব্যবহারিক পরীক্ষা ও কেন্দ্র ফি বাবদ আদায় করা অব্যয়িত অংশ আন্ত:বোর্ড পরীক্ষা নিয়ন্ত্রক উপ কমিটির ১৬৬তম সভায় ফেরত দিতে সিদ্ধান্ত হয়। বোর্ডের ফেরত দেয়া অর্থ সংশ্লিষ্ট পরীক্ষার্থীদের প্রতিষ্ঠানে পাঠানো হবে।

এসএসসি পরীক্ষায় অংশগ্রহণের জন্য যেসব পরীক্ষার্থী ফরম পূরণ করেছে, তাদের প্রবেশপত্রে উল্লেখিত প্রতিটি পত্রের যেসব পত্র বা বিষয়ে পরীক্ষায় অংশগ্রহণ করবে; সেসব বিষয়/পত্রের জন্য আদায় করা বোর্ড ফি হতে পত্র প্রতি (তত্ত্বীয়) ৩০ টাকা করে ফেরত দেয়া হবে।পরীক্ষার্থীর ব্যবহারিক বিষয়ের ক্ষেত্রে (আইসিটি ছাড়া) আদায় করা বোর্ড নির্ধারিত ফি থেকে বিষয় প্রতি ২০ টাকা, আইসিটি বিষয়ের ব্যবহারিক বোর্ড ফি ৩০ টাকা এবং চতুর্থ বিষয়ের ব্যবহারিক বোর্ড ফি ৩০ টাকা ফেরত পাচ্ছে শিক্ষার্থীরা।

২০২১ সালের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণের জন্য যেসব পরীক্ষার্থী ফরম পূরণ করেছে এবং পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে (ন্যূনতম ১ বিষয়ে পরীক্ষায় অংশগ্রহণ করার ক্ষেত্রেও), তাদের কেন্দ্র ফি থেকে পরীক্ষার্থী প্রতি ১০০ টাকা, আইসিটি বিষয়ের ক্ষেত্রে প্রতিষ্ঠানের আদায় করা ২৫ টাকা এবং চতুর্থ বিষয়ের ব্যবহারিক পরীক্ষা বাবদ আদায় করা ১০ টাকা পরীক্ষার্থীকে ফেরত দেয়া হবে।

এছাড়া এসএসসি পরীক্ষায় অংশগ্রহণের জন্য যেসব পরীক্ষার্থী ফরম পূরণ করেছে, কিন্তু পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে না; সেক্ষেত্রে কেন্দ্র ফি বাবদ আদায় করা ৪০০ টাকা, আইসিটি বিষয়ে অতিরিক্ত আরও ২৫ টাকা এবং চতুর্থ বিষয়ের ব্যবহারিক পরীক্ষা বাবদ প্রতিষ্ঠানের আদায় করা ১০ টাকা পরীক্ষার্থীকে ফেরত দিতে হবে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট