1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
দুইমাসে সড়কে ঝড়ল ৯২ শিশু ও ১২১ নারীর প্রাণ  - বাংলা টাইমস
মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০১:০০ পূর্বাহ্ন

দুইমাসে সড়কে ঝড়ল ৯২ শিশু ও ১২১ নারীর প্রাণ 

নিজস্ব প্রতিবেদক 
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৪ নভেম্বর, ২০২১
  • ৪৭ বার এই সংবাদটি পড়া হয়েছে
ফাইল ফটো

সারা দেশে গত দুই মাসে নিহত হয়েছে ৮৪৬ জন। আর আহত হয়েছে এক হাজার ৫৭ জন। গত সেপ্টেম্বর ও অক্টোবর মাসে ৭০৮টি দুর্ঘটনায় এসব হতাহতের ঘটনা ঘটেছে। নিহতদের মধ্যে শিশু ৯২ এবং নারী ১২১ জন।

 

বৃহস্পতিবার (৪ নভেম্বর) এক প্রতিবেদনে এসব তথ্য জানায় রোড ‘সেফটি ফাউন্ডেশন’ নামের একটি সংগঠন।

এছাড়া একই সময় নৌ দুর্ঘটনা ঘটেছে ১৭টি। এতে প্রাণ হারিয়েছে ২৮ জন। আর আহত হয়েছে নয়জন। নিখোঁজ রয়েছে আরও ১৫ জন। অপরদিকে, রেলপথ দুর্ঘটনায় মৃত্যুর তালিকাও কম নয়। ৩২টি দুর্ঘটনায় মারা গেছে ৩৪ জন। ছয়জন আহত হয়েছে।

৭টি জাতীয় দৈনিক, পাঁচটি অনলাইন নিউজপোর্টাল এবং ইলেক্ট্রনিক গণমাধ্যমের তথ্যের ভিত্তিতে প্রতিবেদনটি তৈরি করেছে সংগঠনটি।

নিহতের পরিসংখ্যানে দেখা যায়, মোটরসাইকেল চালক ও আরোহী ৩৪৮ জন, বাসযাত্রী ৫৪ জন, ট্রাক-পিকআপ-কাভার্ডভ্যান-ট্রাক্টর-ট্রলি যাত্রী ৪৯ জন, মাইক্রোবাস-প্রাইভেটকার-অ্যাম্বুলেন্স যাত্রী ১৬ জন, থ্রি-হুইলার যাত্রী ১৪৩ জন, শ্যালো ইঞ্জিনচালিত যানবাহনের যাত্রী ৩৩ জন এবং প্যাডেল রিকশা-রিকশাভ্যান-বাইসাইকেল আরোহী নয়জন নিহত হয়। এছাড়া ১৯৪ পথচারী নিহত হয়েছে।

‘সেফটি ফাউন্ডেশন’র প্রতিবেদনে বলা হয়, বেশি দুর্ঘটনা ও প্রাণহানি ঘটেছে ঢাকা বিভাগে। ১৭৮টি দুর্ঘটনায় নিহত হয়েছে ২০১ জন। তবে মৃত্যুর তালিকায় সবচেয়ে কম রংপুর বিভাগে। এই বিভাগে ৪৬টি দুর্ঘটনায় ৫৫ জন মারা গেছে।

সবচেয়ে বেশি দুর্ঘটনা ও প্রাণহানি ঘটনা ঘটেছে ময়মনসিংহ জেলায়। এই জেলার ৩৪টি দুর্ঘটনায় নিহতের সংখ্যা ৪৯ জন। আর সবচেয়ে কম রাঙ্গামাটি জেলায়। তিনটি দুর্ঘটনায় কোন হতাহত হয়নি।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট