1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
মেডিকেলে সশরীরে ক্লাস, মানতে হবে নির্দেশনা - বাংলা টাইমস
সোমবার, ২৩ মে ২০২২, ১১:৫৭ অপরাহ্ন

মেডিকেলে সশরীরে ক্লাস, মানতে হবে নির্দেশনা

নিজস্ব প্রতিবেদক 
  • প্রকাশের সময় : বুধবার, ৩ নভেম্বর, ২০২১
  • ৬৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
ফাইল ফটো

মেডিকেল কলেজে ৩য় ও ৪র্থ বর্ষসহ অন্যান্য চিকিৎসা শিক্ষা প্রতিষ্ঠানসমূহের অবশিষ্ট সব বর্ষে সশরীরে ক্লাস চালুর নির্দেশ দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। আর এই নির্দেশনা অনুযায়ী ৬ নভেম্বর থেকে আবারও সশরীরে ক্লাস শুরু হবে।

 

বুধবার (৩ নভেম্বর) স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপ-সচিব মােহাম্মদ আবদুল কাদের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিঞ্জপ্তিতে বলা হয়, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের প্রস্তাব ও কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটির মতামতের ভিত্তিতে মেডিকেল কলেজসমূহের ৩য় ও ৪র্থ বর্ষসহ অন্যান্য চিকিৎসা শিক্ষা প্রতিষ্ঠানসমূহের অবশিষ্ট সকল বর্ষের ক্লাস আগামী ৬ নভেম্বর (শনিবার) থেকে সশরীরে শুরুর জন্য নির্দেশক্রমে অনুমতি প্রদান করা হলো।

 

শরীরে ক্লাস শুরুর ক্ষেত্রে নিম্নোক্ত নির্দেশনা মানতে হবে:

কোভিড-১৯ এর দুই ডোজ টিকাপ্রাপ্ত শিক্ষার্থীরা সশরীরে ক্লাসে অংশগ্রহণ করতে পারবেন। ক্লাস শুরুর আগে সকল শিক্ষার্থীকে সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণের উপর প্রশিক্ষণ প্রদান করতে হবে। শতভাগ সঠিকভাবে মাস্ক পরা ও সামাজিক দূরত্ব নিশ্চিত করাসহ স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে।

হাসপাতালের ওয়ার্ডে ক্লাস চলাকালীন শিক্ষার্থীদের সঠিকভাবে সুরক্ষা সামগ্রী ব্যবহার নিশ্চিত করতে হবে। শিক্ষার্থীদের সংক্রমণের উপর নজরদারি রাখতে হবে এবং সংক্রমিত শিক্ষার্থীদের চিকিৎসা, আইসোলেশন এবং তাদের সংস্পর্শে আসা ছাত্র বা ছাত্রীদের ১৪ দিন কোয়ারেন্টিনের ব্যবস্থা করতে হবে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট