1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
নদী উদ্ধারে জাতীয় নদী রক্ষা কমিশনের জরীপ (ভিডিও) - বাংলা টাইমস
রবিবার, ২২ মে ২০২২, ১০:০১ পূর্বাহ্ন

নদী উদ্ধারে জাতীয় নদী রক্ষা কমিশনের জরীপ (ভিডিও)

কুড়িগ্রাম প্রতিনিধি
  • প্রকাশের সময় : বুধবার, ৩ নভেম্বর, ২০২১
  • ৫৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

কুড়িগ্রামের রাজারহাটে জাতীয় নদী রক্ষা কমিশনের একটি জরীপ দল স্থানীয়ভাবে দখলকৃত চাকিরপশার নদী উদ্ধারে সরজমিনে পরিদর্শনে করেন। বুধবার (৩ নভেম্বর) দুপুরে ৫ সদস্যের দলটি তিস্তা নদীর উপনদী চাকিরপশারের প্রবেশ মুখ থেকে জরীপের কার্যক্রম শুরু করেন।

 

এ সময় উপস্থিত ছিলেন-নদী রক্ষা কমিশনের গঠিত টিমের আহবায়ক অতিরিক্ত সচিব সৈয়দ মো. মতলুবুর রহমান, পানি বিশেষজ্ঞ সাজেদুর রহমান, বেগম রোকেয়া বিশ^বিদ্যালয়ের ডীন ড. তুহিন ওয়াদদু, রাজারহাট উপজেলা সহকারি ভূমি কমিশনার আকলিমা মুন্নি, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী মাহমুদ হাসাস প্রমুখ।

 

উল্লেখ্য, চাকিরপশার নদীর দুইপাড় স্থানীয়রা বিভিন্নভাবে দখল করে সংকুচিত করে ফেলে। ফলে এর পানি প্রবাহ বন্ধ হওয়ার উপক্রম হয়েছে। স্থানীয় সচেতন নাগরিকদের নদী বাঁচাও আন্দোলন সংগ্রামের মাধ্যমে বিষয়টি সরকারের নজরে আসে। এর ফলশ্রুতিতে চাকিরপশার নদী দখল মুক্ত করতে জাতীয় নদী রক্ষা কমিশন স্থানীয় প্রশাসনকে কয়েক দফা চিঠি পাঠান।

এরপর নান কারণে নদী দখল মুক্ত না হওয়ায় জাতীয় নদী রক্ষা কমিশন বিশেষ জরীপ টিম গঠন করে পাঠালে এই টিম বুধবার থেকেই তাদের জরীপ কার্যক্রম শুরু করে।

জরিপ টীমের প্রধান অতিরিক্ত সচিব সৈয়দ মো. মতলুবুর রহমান বলেন, নদীকে সংকুচিত করার সুযোগ নেই। নদী কমিশন চায়, নদী তার স্বাভাবিক বৈশিষ্ট্য নিয়েই প্রবাহমান হবে। কোনো দখলদার নদীর গতিপথ বন্ধ করতে পারবে না।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট