1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
'মহানবী (সা.) এর জীবন থেকে শিক্ষা নিতে হবে' - বাংলা টাইমস
মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১২:৪৩ পূর্বাহ্ন

‘মহানবী (সা.) এর জীবন থেকে শিক্ষা নিতে হবে’

লিয়াকত হোসাইন লায়ন
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২ নভেম্বর, ২০২১
  • ১১০ বার এই সংবাদটি পড়া হয়েছে

ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান বলেছেন, মহানবী (সা.) এর জীবন ও কর্ম আমাদের আদর্শ। তিনি বিশ্ববাসীর জন্য শান্তির বার্তা নিয়ে এসেছেন।

 

প্রতিমন্ত্রী বলেন, হাজার বছরের সাম্প্রদায়িক সম্প্রীতির যে দৃষ্টান্ত আমাদের দেশে আছে তা আরো সুসংহত ও সুদৃঢ় করতে মহানবী (সা.) মহান জীবন হতে আমাদের শিক্ষা গ্রহন করতে হবে। উন্নত- সমৃদ্ধ অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণের মাধ্যমে আমরা বিশ্বনবীর উম্মত হিসেবে বিশ্বে আমাদের ভাব মর্যাদা উজ্জল করতে সক্ষম হব।

প্রতিমন্ত্রী মঙ্গলবার (২ নভেম্বর) সন্ধ্যায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের পূর্ব সাহানে অনুষ্ঠিত ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপন উপলক্ষে পক্ষকালব্যাপী অনুষ্ঠানমালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

ধর্ম প্রতিমন্ত্রী বলেন, আজকের পৃথিবীতে সকল মানুষ বিশেষ করে মহানবী (সা.) এর ক্ষমা, উদারতা, নারী জাতির প্রতি সম্মান, শিক্ষা ও জ্ঞান অর্জনের প্রতি গুরুত্ব প্রদান হতে শিক্ষা গ্রহন করতে হবে।

তিনি আরো বলেন, অমুসলিম বা চুক্তিবদ্ধ নাগরিকদের নিরাপত্তা, সুশাসন, মানবিক আচরণ, কল্যাণ ভাবনা, শান্তি ও যুদ্ধনীতি, মদীনা সনদ, হুদাইবিয়ার সন্ধি ও রক্তপাতহীন মক্কা বিজয়ের ইতিহাস হতে শিক্ষা গ্রহণ করে কর্ম-পন্থা নির্ধারণ করা গেলে, আমাদের প্রিয় মাতৃভূমি হয়ে উঠবে উন্নত, সমৃদ্ধ, শান্তি ও কল্যাণময়।

ইসলামিক ফাউণ্ডেশন এর মহাপরিচালক ড. মো. মুশফিকুর রহমান এঁর সভাতিত্বে
অনুষ্ঠিত ওয়াজ মাহফিল ও সমাপনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন মুফতি মাওলানা মোঃ মুশতাক আহমেদ প্রমুখ।

এদিকে ক্রেতা, বিক্রেতা ও প্রকাশকদের ব্যাপক চাহিদার প্রেক্ষিতে জাতীয় মসজিদ বায়তুল মোকাররম এর দক্ষিণ প্রাঙ্গণে অনুষ্ঠিত ইসলামিক ফাউণ্ডেশন এর বই মেলার সময় আগামী ১২ নভেম্বর পর্যন্ত বর্ধিত করা হয়েছে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট