1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
'মাঠে নামার আগেই কেঁপে গিয়েছিলাম' - বাংলা টাইমস
শুক্রবার, ২৭ মে ২০২২, ০৬:০৭ অপরাহ্ন

‘মাঠে নামার আগেই কেঁপে গিয়েছিলাম’

বাংলা টাইমস ডেস্ক
  • প্রকাশের সময় : রবিবার, ৩১ অক্টোবর, ২০২১
  • ৫৫ বার এই সংবাদটি পড়া হয়েছে

পাকিস্তানের কাছে ১০ উইকেটে হারের পর নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটে হার। গ্রুপের সব থেকে গুরুত্বপূর্ণ ম্যাচে হেরে গ্রুপ পর্ব থেকেই ছিটকে যাওয়ার উপক্রম ভারতের। বিরাট কোহলীদের বিশ্বকাপের ভবিষ্যৎ এখন অনিশ্চিত। বাকি তিন ম্যাচে জিতলেও নিশ্চিন্ত থাকা যাবে না। কারণ ভারতকে হারানোয় পাকিস্তানের পর গ্রুপ থেকে দ্বিতীয় দল হিসেবে সেমিফাইনালে ওঠার দৌড়ে এগিয়ে থাকবে কিউয়িরাই।

হারের কারণ প্রসঙ্গে ম্যাচের পর কোহলী জানান, শরীরীভাষাই নিউজিল্যান্ডের থেকে আলাদা করে দিয়েছে তাদের। মাঠে নামার আগেই যে তারা কেঁপে গিয়েছিলেন সেটা স্বীকার করে নিলেন কোহলী।

 

তিনি বলেছেন, “অদ্ভুত লাগছে। ব্যাট বা বল কোনওটাতেই আমরা সাহসী ছিলাম না। মাঠের নামার পর থেকেই আমাদের মধ্যে সাহসের অভাব লক্ষ্য করা যাচ্ছিল। নিউজিল্যান্ড সে ব্যাপারে আমাদের থেকে অনেক এগিয়ে ছিল। আমরা যেন শুরু থেকেই চাপে ছিলাম। ব্যাটিংয়ের সময় কেমন যেন দ্বিধাগ্রস্ত ছিলাম।”

 

প্রত্যাশার চাপেই কি এরকম ফল হচ্ছে? কোহলীর উত্তর, “ভারতের হয়ে খেলতে নামলে প্রত্যাশা থাকবেই। সমর্থকদের থেকে নয়, বাকি খেলোয়াড়দের থেকেও প্রত্যাশা থাকে। তাই যে ম্যাচেই আমরা নামি না কেন, এই চাপটা সামলাতেই হবে। ভারতের হয়ে খেলতে গেলে এই চাপের সঙ্গে নিজেদের মানিয়ে নিতে হবে। দল হিসেবে ঐক্যবদ্ধ হলে এই চাপ কাটিয়ে ওঠা যায়, যেটা আমরা গত দু’ম্যাচে করতে পারিনি। ভারতের বিরুদ্ধে খেলতে নামছ আর প্রত্যাশার চাপ থাকবে এটা ভেবে অন্য রকম ভাবে খেলতে শুরু করলে চলবে না।

 

তবে দু’টি ম্যাচ হেরেও দমছেন না কোহলী। তিনি মনে করছেন এখনও ভারতের স্বপ্ন বেঁচে রয়েছে। বলেছেন, “মনে হয় এখনও সব ঠিকই আছে। এখনও অনেক ক্রিকেট খেলা বাকি রয়েছে।”

সূত্র : আনন্দবাজার

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট