1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
মন্দিরে হামলা: তিন মামলা সিআইডিতে, ৮ জন রিমান্ডে - বাংলা টাইমস
মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৩:২৫ পূর্বাহ্ন

মন্দিরে হামলা: তিন মামলা সিআইডিতে, ৮ জন রিমান্ডে

বাংলা টাইমস ডেস্ক
  • প্রকাশের সময় : বুধবার, ২৭ অক্টোবর, ২০২১
  • ৪৫ বার এই সংবাদটি পড়া হয়েছে

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার চৌমুহনীতে সাম্প্রদায়িক সহিংসতার ঘটনায় দায়ের করা ৩টি মামলা সুষ্ঠু ও নিবিড় তদন্তের স্বার্থে সিআইডিতে হস্তান্তর করা হয়েছে। এরমধ্যে হত্যাকান্ডের ঘটনায় ইসকন কর্তৃপক্ষের একটি ও পুলিশ বাদী হয়ে করা দু’টি মামলা রয়েছে।

 

এদিকে, জেলা নতুন করে আরও ৩ জনসহ মোট গ্রেপ্তার করা হয়েছে ২০৪ জন। এছাড়া আগে গ্রেপ্তারকৃতদের মধ্য থেকে আরো ৮ জনের বিভিন্ন মেয়াদে রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

 

বুধবার (২৭ অক্টোবর) সকালে মামলা হস্তান্তর, নতুন গ্রেপ্তার ও রিমান্ডের বিষয়টি নিশ্চিত করেছেন জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম।

 

জেলা পুলিশের তথ্য অনুযায়ী, হামলার দিন ব্যাংক রোডে দু’টি মন্দিরে হামলা ও ভাঙচুরের ঘটনায় এসআই জামাল হোসেন বাদি হয়ে একটি মামলা দায়ের করেন যার নং ২৯, কলেজ রোডে তিনটি মন্দির ভাঙচুরের ঘটনায় এসআই জাহিদুল ইসলাম বাদি হয়ে একটি মামলা দায়ের করেন যার নং ৩১ এবং যতন সাহা ও প্রান্ত দাস নিহতের ঘটনায় ইসকনের পক্ষ থেকে রতেœশ্বর দেবনাথ বাদি হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন যার নং ২৭। এ তিনটি মামলা সিআইডিতে হস্তান্তর করা হয়েছে। ৬জন আসামী নিজেদের অপরাধ স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

 

পুলিশ আরো জানায়, গত ২৪ ঘন্টায় চৌমুহনীতে হামলার ঘটনায় ভিডিও দেখে আরো দুইজনসহ মোট তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। এ ছাড়া ইতোমধ্যে গ্রেপ্তারকৃতদের মধ্যে মো. ইলিয়াসের বিরুদ্ধে ৪দিন, মনির হোসেন হৃদয়ের বিরুদ্ধে চারদিন, নুর মোহাম্মদকে ২দিন, বেলাল বেলাল হোসেন সুমনের ১দিন, বেলালের ৩দিন, হুমায়ুন কবিরের ২ দিনের, সুজন ওরফে ইউছুফের ২দিন ও কামাল হোসেন এর ২দিন করে রিমান্ড মঞ্জুর করেছে আদালত। এর আগে গতকাল মঙ্গলবার আদালত আলী আজগর, নুরুল ইসলাম সুমন ও নুরুল ইসলাম জীবনের বিরুদ্ধেও রিমান্ড মঞ্জুর করেছে।

 

উল্লেখ্য, কুমিল্লায় মন্দিরে কোরআন রাখার ঘটনাকে কেন্দ্র করে গত ১৫ অক্টোবর শুক্রবার জুমার নামাজের পর নোয়াখালীর চৌমুহনীর বিভিন্ন মন্দিরে হামলা, ভাঙচুর, অগ্নিকান্ড ও লুটপাটের ঘটনা ঘটে। জেলার বিভিন্ন মন্দিরে হামলার ঘটনায় এ পর্যন্ত ২৬টি মামলা হয়েছে। যাতে ৪১০ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত নামা আরও ৫ হাজার আসামী করা হয়েছে। এ পর্যন্ত মোট গ্রেপ্তার করা হয়েছে ২০৪জন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট