1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
২২ দিনে হাজার মণ ইলিশ ও ৩৭ জেলে আটক - বাংলা টাইমস
মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০২:৪২ পূর্বাহ্ন

২২ দিনে হাজার মণ ইলিশ ও ৩৭ জেলে আটক

লক্ষ্মীপুর প্রতিনিধি
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৬ অক্টোবর, ২০২১
  • ৪২ বার এই সংবাদটি পড়া হয়েছে

ইলিশ সংরক্ষণ অভিযান ২২ দিন শেষ হওয়ার পর নদীতে নেমেছে জেলেরা। জেলা মৎস্য অফিস জানায় নিষিদ্ধ সময়ে মৎস্য বিভাগ, প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনীর যৌথ অভিযানে ল²ীপুরে মোট ১ হাজার ১ শত ৬৭ কেজী ইলিশ, ৫ লাখ ১ হাজার মিটার কারেন্ট জাল জব্দ যার বাজার মূল্য ১ কোটি ২০ হাজার টাকা, ৮৭ হাজার টাকা জরিমানা আদায় ও আইন ভঙ্গ করে মাছ ধরার সময় মোট ৩৭ জেলেকে আটক করে। পরে ২৭ জনকে জরিমানা আদায় ছেড়ে দেওয়া হয়।

বাকী ১০ জনকে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেটদের নির্দেশে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করে কারাগারে পাঠানো হয়।

 

জেলা মৎস্য কর্মকর্তা আমিনুল ইসলাম মঙ্গলবার (২৬ অক্টোবর) সকালে জানান, নিষিদ্ধ সময়ে ২২ দিনে মৎস্য বিভাগ, জেলা/উপজেলা প্রশাসন, পুলিশ, কোষ্টগার্ডসহ সকলের সহযোগীতায় অভিযান চালানো হয়।

 

এসময় আইন ভঙ্গ করে নদীতে মাছ ধরার সময় মোট ২৭৩ অভিযান ও ৪১ টি ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ১ হাজার ১ শত ৬৭ কেজী ইলিশ, ৫ লাখ ১ হাজার মিটার কারেন্ট জাল জব্দ, ৮৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

 

মৎস্য আইন অমান্য করার কারনে ২৭ জন জেলেকে জরিমানা ও ১০ জন জেলেকে কারাদন্ড প্রদান করা হয়। তিনি বলেন ইলিশ উৎপাদন ও মৎস্য আইন সংরক্ষণে সকলের সহযোগীতা প্রয়োজন ।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট