1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
রাজারবাগ পীরের সম্পদ তদন্তে আর বাধা রইল না - বাংলা টাইমস
সোমবার, ২৩ মে ২০২২, ০৩:২৩ অপরাহ্ন

রাজারবাগ পীরের সম্পদ তদন্তে আর বাধা রইল না

নিজস্ব প্রতিবেদক 
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৬ অক্টোবর, ২০২১
  • ৩২ বার এই সংবাদটি পড়া হয়েছে

রাজারবাগ পীরের সম্পদের অনুসন্ধান ও তাদের জঙ্গি সম্পৃক্ততা আছে কি-না, তা তদন্ত আর বাধা রইল না। মঙ্গলবার (২৬ অক্টোবর) হাইকোর্টের আদেশ আপিল বিভাগ বহাল রাখায় তদন্ত করতে কোনো বাধা নেই।

 

আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি মোহাম্মদ ইমান আলীর নেতৃত্বাধীন আপিল বিভাগ এই আদেশ দেন। রাজারবাগ দরবারের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মুরাদ রেজা। রিটকারীদের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট জেড আই খান পান্না ও অ্যাডভোকেট শিশির মনির।

 

এর আগে রোববার (২৪ অক্টোবর) আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি মোহাম্মদ ইমান আলীর নেতৃত্বাধীন চার সদস্যের আপিল বেঞ্চ শুনানির জন্য এই দিন ধার্য করেন।

 

গত ২৩ সেপ্টেম্বর রাজারবাগ পীর দিল্লুর রহমান ও তার দরবারের সব সম্পদের হিসাব চেয়ে হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত না করে আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য ২৪ অক্টোবর দিন ঠিক করেন আদালত।

 

পীরের পক্ষে করা এক আবেদনের পরিপ্রেক্ষিতে আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসানের চেম্বার জজ আদালত এ আদেশ দেন। আদালতে ওই দিন রাজারবাগ দরবারের পক্ষ শুনানি করেন আইনজীবী এম কে রহমান।

 

রিটকারী আইনজীবী মোহাম্মদ শিশির মনির বলেন, পীর সাহেবের বিরুদ্ধে আমাদের পক্ষে আদেশের স্থগিতাদেশ চেয়ে চেম্বার কোর্টে দায়ের করা আপিল আবেদন খারিজ করা হয়েছে।

 

১৯ সেপ্টেম্বর রাজারবাগ দরবারের পীর দিল্লুর রহমান ও তার দরবারের সব সম্পত্তির হিসাব চেয়েছিলেন হাইকোর্ট। একই সঙ্গে এই দরবারের পীরের অনুসারীদের বিরুদ্ধে করা (রিটে উল্লেখিত ৮টি) মামলা তদন্ত করারও নির্দেশ দেয়া হয়। তদন্ত শেষে মামলার বিষয়ে প্রতিবেদন দেবে সিআইডি।

 

এছাড়া সম্পদ ও ব্যাংক হিসাব ৬০ দিনের মধ্যে তদন্ত করে দুর্নীতি দমন কমিশনকে (দুদক) এ সংক্রান্ত প্রতিবেদন আদালতে দাখিলের জন্য নির্দেশনা দেয়া হয়।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট