1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
অস্কারে 'কুড়ঙ্গল' - বাংলা টাইমস
সোমবার, ২৩ মে ২০২২, ০৩:২৬ অপরাহ্ন

অস্কারে ‘কুড়ঙ্গল’

বাংলা টাইমস ডেস্ক
  • প্রকাশের সময় : শনিবার, ২৩ অক্টোবর, ২০২১
  • ৬৪ বার এই সংবাদটি পড়া হয়েছে

ভারতের নানা ভাষার ছবির মধ্যে থেকে প্রাথমিক বাছাইয়ে উঠে এসেছিল ১৪টি ছবি। সেখান থেকেই ছিল বেছে নেওয়ার পালা। কলকাতার বিজলী সিনেমাহলে মোট ১৪টি ছবি দেখেন ১৫ জন বিচারকেরা। প্রাথমিক বাছাইয়ে ১৪টি ছবির তালিকায় ছিল ‘শেরনি’ এবং ‘সর্দার উধম’। ছিল মালায়ালি ছবি ‘নয়াট্টু’ এবং তামিল ছবি ‘মন্দেলা’। সব ছবিকে পিছনে ফেলে সেরা ছবি নির্বাচিত হয়েছে তামিল ছবি ‘কুড়ঙ্গল’।

 

পি এস বিনোদরাজ পরিচালিত এই ছবিই এবছর অস্কার মনোনয়নে ভারতের নির্বাচিত ছবি। ৯৪ তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের মঞ্চে ইন্টারন্যাশনাল ফিচার ফিল্মের ক্যাটেগরিতে ভারতের প্রতিনিধিত্ব করবে তামিল ছবি ‘কুড়ঙ্গল’। তবে এই ছবি কি শেষ পাঁচে জায়গা করে নিতে পারবে! আশায় বুক বেঁধেছে ভারতীয় সিনেমাপ্রেমীরা। ইতিমধ্যেই শুরু হয়ে গেছে প্রহর গোনা।

পরিচালনার পাশাপাশি এই ছবির গল্পও লিখেছেন পি এস বিনোদরাজ। সংগীত পরিচালনা করেছেন ইউভান শঙ্কর রাজা। একটি বাচ্চা ছেলে ও তাঁর মদ্যপ বাবার গল্প কুড়ঙ্গল। বাবার অত্যাচারে ঘর ছেড়েছে বাচাচটির মা। মাকে খুঁজতেই বেরিয়ে পড়েছে ছেলেটি। ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন ছেল্লাপণ্ডি ও কারুথথাদাইয়া।

 

ছবির অস্কার মনোনয়নের খবর পেয়ে আনন্দে আত্মহারা পরিচালক ও প্রযোজক। উচ্ছ্বসিত প্রযোজক শিবন টুইটে লিখেছেন, ‘এমন ঘোষণা শোনার সুযোগ হলেও হতে পারে, অস্কার পাচ্ছে…স্বপ্ন পূরণের মুহূর্ত থেকে ঠিক দু’ধাপ দূরে দাঁড়িয়ে… গর্ব, আনন্দ ও তৃপ্তির শেষ নেই’। আগামী বছর ২৭ মার্চ লস অ্যাঞ্জেলসে অনুষ্ঠিত হতে চলেছে অস্কার।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট