1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
'কৃষি যন্ত্রপাতিতে ভর্তুকি দিচ্ছে সরকার' - বাংলা টাইমস
শনিবার, ২৮ মে ২০২২, ১২:৩৯ পূর্বাহ্ন

‘কৃষি যন্ত্রপাতিতে ভর্তুকি দিচ্ছে সরকার’

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি
  • প্রকাশের সময় : শুক্রবার, ২২ অক্টোবর, ২০২১
  • ৯৬ বার এই সংবাদটি পড়া হয়েছে

পর্যটন কেন্দ্র কুয়াকাটায় স্মলহোল্ডার এগ্রিকালচারাল কম্পিটিটিভনেস প্রজেক্ট’র আওতায় বার্ষিক তদারকি ও পর্যালোচন বিষয়ক আঞ্চলিক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ কৃষি মন্ত্রনালয়ের উদ্যোগে শুক্রবার (২২ অক্টোবর) একটি হোটেলে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

 

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন কৃষি মন্ত্রনালয়ের সিনিয়র সচিব মো.মেসবাহুল ইসলাম।

 

কৃষি সম্প্রসারন অধিদপ্তর খামারবাড়ির মহাপরিচালক মো.আসাদুল্লাহের সভাপতিত্বে কর্মশালায় বিষেশ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ কৃষি গবেষনা কাউন্সিলের নির্বাহী চেয়ারম্যান ড.শেখ মোহাম্মদ বখতিয়ার, কৃষি মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব(প্রশাসন অনুবিভাগ) ওয়াহিদা আক্তার, বাংলাদেশ ধান গবেষণা কেন্দ্র’র মহাপরিচালক ড.মো.শাহজাহান কবির, কৃষি মন্ত্রণালয়ের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) পুল সদস্য মো.হামিদুর রহমান, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর’র সরেজমিন উইং পরিচালক একেএম মনিরুল আলম, বাংলাদেশ কৃষি উন্নয়ন কেন্দ্র’র পরিচালক সদস্য মো.জিয়াউল হক, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর বরিশাল অঞ্চলের উপপরিচালক মো.তাওফিকুল আলম, প্রকল্প পরিচালক (এসএসিপি) ড.মো.এমদাদুল হক প্রমুখ।

 

বক্তারা বলেন, দক্ষিণাঞ্চলের লবণাক্তার সমস্যা দূর করার জন্য গভীর নলকূপের ব্যবহার এবং বর্ষার সময় পানি ধরে রাখার উপর গুরুত্ব আরোপ করেন। কৃষি কাজ সহজতর করার জন্য আধুনিক যন্ত্রপাতিতে ভর্তুকি দিচ্ছেন সরকার। এজন্য কৃষি মন্ত্রনালয় কাজ করে যাচ্ছে।

এর আগে সকালে বরিশাল অঞ্চলের কৃষির অগ্রগতি এবং সম্ভাবনা নিয়ে পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়। পটুয়াখালীর উপকূলীয় এলাকার কৃষকরা প্রাকৃতিক দুর্যোগ ও জলবায়ুর বিরূপ প্রভাবের সাথে যুদ্ধ করে ফসল উৎপাদনে অনন্য ভূমিকা রাখছেন।

 

এ কর্মশালায় কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহীদুল হক, উপজেলা কৃষি কর্মকর্তা এ আরএম সাইফুল্লাহ বাংলাদেশ কৃষক লীগের ধর্মবিষয়ক সম্পাদক নিউ নিউ খেইন সহ বরিশাল বিভাগের সকল জেলা উপজেলা পর্যায়ের সকল কর্মকর্তাসহ প্রান্তিক কৃষকরা উপস্থিত ছিলেন।

 

অনুষ্ঠান সঞ্চালনা করেন পটুয়াখালী খামারবাড়ির জেলা প্রশিক্ষণ কর্মকর্তা খাইরুল ইসলাম মল্লিক।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট