1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
ভারতে পাচার হওয়া ১৯ তরুণী ফিরলো দেশে - বাংলা টাইমস
সোমবার, ২৩ মে ২০২২, ০১:৪৯ অপরাহ্ন

ভারতে পাচার হওয়া ১৯ তরুণী ফিরলো দেশে

বেনাপোল (যশোর) প্রতিনিধি
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২১ অক্টোবর, ২০২১
  • ৫০ বার এই সংবাদটি পড়া হয়েছে

যশোরের বেনাপোল চেকপোষ্ট ইমিগ্রেশন দিয়ে ২ থেকে ৩ বছর পর দেশে ফিরলো ভারতে পাচার হওয়া ১৯ জন বাংলাদেশি তরুণী। বৃহস্পতিবার (২১অক্টোবর) সন্ধ্যা৭টার সময় ১৯ যুবতীকে বেনাপোল চেকপোস্ট দিয়ে ভারতীয় ইমিগ্রেশন পুলিশ বাংলাদেশ ইমিগ্রেশন পুলিশের কাছে তাদের কে হস্তান্তর করে।

 

ফেরত আসা তরুণীরা বাংলাদেশের বিভিন্ন জেলায় বাসিন্দা তাদের বয়স ১৬ থেকে ৩০ বছরের মধ্যে। ভালো কাজের প্রলোভন দেখিয়ে বিভিন্ন সীমান্ত দিয়ে তারা ভারতে পাচারের শিকার হয়।জাস্টিক অ্যান্ড কেয়ার ১২ জনকে ও বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবি সমিতি ১ জনকে ও রাইটস যশোর ৬ জনকে গ্রহন করে।

 

যশোর রাইটস এর তথ্য অনুসন্ধান কর্মকর্তা গ্রহনকারী তৌফিকুর জামান, সংসারে অভাব অনটনের সুযোগ নিয়ে বিভিন্ন সময় ভালো কাজের কথা বলে এসব নারীকে ভারতে পাচার করে দালালরা। পরে তাদের বিভিন্ন ঝুঁকিপূর্ণ কাজে ব্যবহার করা হয়। ভারতীয় পুলিশ পাচারকারীদের কাছ থেকে তাদের উদ্ধার করে আদালতে পাঠায়। সেখান থেকে তাদের আশ্রয় হয় ভারতের মুম্বাই পুনে এনজিও সংস্থার শেল্টার হোমে রাখে। পরে উদ্ধার হওয়ারা বাংলাদেশি কিনা তা যাচাই করা হয়। প্রয়োজনীয় কাগজপত্রের আনুষ্ঠানিকতা শেষে ভারত সরকারের দেওয়া বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে এসব নারীরা দেশে ফিরেছে।

 

বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)রাজু আহম্মদ জানান, সীমান্ত পথে বিভিন্ন সময়ে ভারতে পাচার হওয়া ১৯ তরুণীকে বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে দেশে ফেরত এসেছে। ইমিগেশনের আনুষ্ঠানিকতা শেষ করে পোর্ট থানায় সোপর্দ করা হবে। সেখান থেকে তাদেরকে ৩টি বেসরকারী এনজিও সংস্থার হাতে তুলে দেওয়া হবে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট