1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
স্বামীর প্রাণ রক্ষায় স্ত্রীর আকুতি বিত্তবানদের কাছে - বাংলা টাইমস
সোমবার, ২৩ মে ২০২২, ০৩:০৬ অপরাহ্ন

স্বামীর প্রাণ রক্ষায় স্ত্রীর আকুতি বিত্তবানদের কাছে

আদমদিঘী (বগুড়া) প্রতিনিধি
  • প্রকাশের সময় : বুধবার, ২০ অক্টোবর, ২০২১
  • ৮৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহারে চ্যানেল আই এর ক্ষুদে গানরাজ প্রতিযোগিতায় অংশগ্রহনকারী সেরা কন্ঠ ও ক্ষুদে কন্ঠশিল্পী সজীব মুখার্জির বাবা সান্তাহার বিহঙ্গ শিল্পী গোষ্ঠীর সঙ্গীত শিল্পী তপন মুখার্জি ডানো শারীরিকভাবে ভীষণ অসুস্থ। মেরুদন্ডের নার্ভে একটা টিউমার ধরা পড়ার কারনে বর্তমান দাঁড়াতে, চলাফেরা করতে পারে না। উন্নত চিকিৎসার জন্য জরুরী ভিত্তিতে সার্জারি করাতে ভারতের চেন্নায় অথবা বেঙ্গালুড়ুতে নিতে হবে বলে জানিয়েছে চিকিৎসক।

 

দুই ছেলেকে নিয়ে ভালোই চলছিলো চাকুরীজীবি তপন মুখার্জী ডানোর ছোট্টো সংসার। দুই ছেলেকে লেখাপড়া শিখিয়ে মানুষের মত মানুষ করার প্রত্যয় ছিলো ডানোর মনে প্রাণে। চাকুরী করে যা আয় হতো তার বেশির ভাগ খরচ করতো ছেলেদের জন্য। বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার পৌর শহরের রথবাড়ি মহল্লায় দুই ছেলে আর স্ত্রীকে নিয়ে বসবাস করেন সুনামধন্য মুখার্জি পরিবারের প্রধান স্বর্গীয় রাম মুখার্জির ছোটো ছেলে তপন মুখার্জি ডানো।

 

কিন্তু হঠাৎ করে গত এক মাস হলো ডানোর শারিরীক অবস্থা খারাপ হতে থাকে, মেরুদন্ড সোজা করে দাঁড়াতে পারে না। ডানোর ধারনা ছিলো ঠান্ডা লেগে এমন লক্ষণ অনুভূত হচ্ছে। কিন্তু দিন-দিন উপসর্গ আরো বাড়তে থাকে। ডানোর শারিরীক অবস্থা খারাপ হতে থাকায় স্থানীয় চিকিৎসকদের শরনাপন্ন হলে চিকিৎসক তাকে নিউরোমেডিসিন বিশেষজ্ঞ ডাক্তারের কাছে যাওয়ার পরামর্শ দেন। সেই মোতাবেক ডানোকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের নিউরো মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান ডা. সুশান্ত কুমার সরকারের কাছে দেখানো হয়।

 

সেখানে বিভিন্ন পরীক্ষা শেষে রিপোর্ট আসে মেরুদন্ডের নার্ভে একটা টিউমার আছে। রিপোর্ট পেয়ে ডানোর মাথায় আকাশ ভেঙে পড়ে। ডা. সুশান্ত কুমার সরকার তপন মুখার্জি ডানোকে জানান, মেরুদন্ডের নার্ভে একটা টিউমার আছে তাঁর উন্নত চিকিৎসা দরকার।

 

চাকুরী করে যা আয় হয় তা দিয়ে ছেলেদের পড়াশোনা আর সংসার খরচ মিটিয়ে কোনো মত দু-বেলা ভাত জোটে। ডানো বর্তমানে বগুড়া টিএমএসএস নামের একটি বেসরকারী হাসপাতালে চিকিৎসা নিচ্ছে।

 

ডানোর বন্ধু হাসিনা মমতাজ মুক্তা বলেন, সমাজের ধনী ব্যক্তিরা ডানোর পাশে দাঁড়ালে তার চিকিৎসা চালিয়ে যেতে পারতো। ডানোকে সুস্থ জীবনে ফেরাতে মানবিক দৃষ্টিকোণ থেকে সকলকে সামর্থ অনুযায়ী সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার জন্য অনুরোধ করেন।

 

ডানোর স্ত্রী সেবিকা রানী জানায়, সবাই দোয়া করবেন ডানো যেনো তাড়াতাড়ি সুস্থ্ হয়, আমার স্বামীর উন্নত চিকিৎসার জন্য অনেক টাকা লাগবে। কিন্তু কি ভাবে এত টাকা জোগার করবো তা ভেবে পাচ্ছি না। ইতিমধ্যে আমাদের অনেক টাকা খরচ হয়েছে। উন্নত চিকিৎসার জন্য বারো লক্ষ টাকার প্রয়োজন। আমাদের কাছে চার লক্ষ টাকা আছে আরো অনেক টাকা প্রয়োজন। আর তাইতো তার স্বামীর প্রাণ রক্ষায় মাননীয় প্রধানমন্ত্রীসহ সমাজের বিত্তবান ব্যক্তিদের নিকট সাহায্যের আবেদন করছি। সেবিকা রাণী বিকাশ নম্বর-০১৭৭২-৩৯৩১৮৮

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট