1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
'হযরত মুহাম্মদ (সা:) বিশ্বশান্তি মানবতা ও কল্যাণের পথ প্রদর্শক' - বাংলা টাইমস
শুক্রবার, ২৭ মে ২০২২, ০৭:১৫ অপরাহ্ন

‘হযরত মুহাম্মদ (সা:) বিশ্বশান্তি মানবতা ও কল্যাণের পথ প্রদর্শক’

লিয়াকত হোসাইন লায়ন
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১
  • ১২০ বার এই সংবাদটি পড়া হয়েছে

ধর্মপ্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান দুলাল এমপি বলেছেন, প্রিয় নবী হযরত মুহাম্মদ (সা.) ছিলেন বিশ্বশান্তি, মানবতা ও কল্যাণের পথ প্রদর্শক। তিনি বঞ্চিত, নিপীড়িত ও লাঞ্ছিত মানবতার আশ্রয়স্থলে পরিণত হয়েছিলেন। আজকের আশান্ত পৃথিবীতে শান্তি খুঁজে পেতে রাসুলুল্লাহ (সা:) এর দেখানো আদর্শ অনুসরণ করতে হবে।

 

মঙ্গলবার (১৯ অক্টোবর) সন্ধ্যায় বায়তুল মুকাররম জাতীয় মসজিদের পূর্ব সাহানে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) ১৪৪৩ হিজরি উদযাপন উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত পক্ষকালব্যাপী অনুষ্ঠানমালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মহানবী সা.এর প্রকৃত শিক্ষা ও আদর্শ প্রচারের জন্য ইসলামি ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছেন।

 

এতে সভাপতিত্ব করেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও সচিবের দায়িত্বরত মু: আ: আউয়াল হাওলাদার। আলোচক অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শোলাকিয়া ঈদগাহের গ্র্যান্ড ইমাম শায়খ আল্লামা ফরীদ উদ্দীন মাসউদ ও ইসলামিক ফাউন্ডেশনের বোর্ডের গভর্নর মাওলানা মুফতি মোহাম্মদ রুহুল আমীন, ড. মাওলানা মুহাম্মদ কাফিলুদ্দীন সরকার সালেহী। স্বাগত বক্তব্য রাখেন-ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক ড. মো: মুশফিকুর রহমান।

 

এছাড়াও ইসলামিক ফাউন্ডেশনের পরিচালকবৃন্দ ও সাধারণ কর্মকর্তা কর্মচারি উপস্থিত ছিলেন। অন্যদিকে অনুষ্ঠান শেষে বায়তুল মুকাররম জাতীয় মসজিদের দক্ষিণ চত্বরে আয়োজিত পক্ষকালব্যাপী ইসলামি বইমেলার উদ্বোধন করেন ধর্ম প্রতিমন্ত্রী।

 

ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত পক্ষকালব্যাপী অন্যান্য অনুষ্ঠানমালার মধ্যে রয়েছে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধি কমপ্লেক্সে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) ১৪৪৩ হিজরি উদযাপন, ১৫ দিনব্যাপী ওয়াজ, মিলাদ ও দোয়া মাহফিল, বাংলাদেশ বেতারের সাথে যৌথ প্রযোজনায় সেমিনার, ইসলামি সাংস্কৃতিক প্রতিযোগিতা, ইসলামি বইমেলার আয়োজন, ক্বিরাআত মাহফিল, হামদ-না’ত ও স্বরচিত কবিতা পাঠের মাহফিল ইত্যাদি।

 

এতে ইসলামিক ফাউন্ডেশনের সকল বিভাগীয় ও জেলা কার্যালয়, ৫০ টি ইসলামিক মিশন ও ৭ টি ইমাম প্রশিক্ষণ একাডেমিতে বিভিন্ন অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট