1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
স্কুল শিক্ষার্থীদের টিকা দেয়া হবে ৩০ অক্টোবর - বাংলা টাইমস
সোমবার, ২৩ মে ২০২২, ১১:৫৭ অপরাহ্ন

স্কুল শিক্ষার্থীদের টিকা দেয়া হবে ৩০ অক্টোবর

নিজস্ব প্রতিবেদক 
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১
  • ১০৬ বার এই সংবাদটি পড়া হয়েছে
ফাইল ফটো

মানিকগঞ্জে ১২০ স্কুল শিক্ষার্থীদের পরীক্ষামূলক করোনা টিকা প্রয়োগের মাধ্যমে শুরু হয়েছে টিকাদান কার্যক্রম। এরই ধারাবাহিকতায় আগামী ৩০ অক্টোবর থেকে শুরু হচ্ছে স্কুল শিক্ষার্থীদের করোনা টিকাদানের মূল কর্মসূচি। রাজধানীতে একটি কেন্দ্র আর ঢাকার বাইরে ২১ জেলায় শুরু হবে টিকাদান।

 

মঙ্গলবারের (১৯ অক্টোবর) মধ্যে সব স্কুলের শিক্ষার্থীদের নামের তালিকা জমা হবে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে। এর আগে বৃহস্পতিবার মানিকগঞ্জে টিকা পায় ১২ থেকে ১৭ বছরের ১২০ শিক্ষার্থী। জন্মসনদ দিয়েই টিকা নেয় তারা। দেয়া হয় একটি রেজিস্ট্রেশন কার্ড।

 

মানিকগঞ্জে পরীক্ষামূলকভাবে টিকা নেয়া শিক্ষার্থীরা ভাল আছে। ফলে ৩০ অক্টোবর শুরু হচ্ছে মূল কর্মসূচি। রাজধানীতে টিকাকেন্দ্র বসছে একটি। টিকার সংরক্ষণ জটিলতার কারণে আপাতত ২১ জেলায় শুরু হচ্ছে টিকাদান। টিকার মজুদ ও ফাইজারের টিকার সংরক্ষণ ব্যবস্থা তৈরি না হওয়া পর্যন্ত বাকি জেলার শিক্ষার্থীদের টিকার অপেক্ষায় থাকতে হবে। আপাতত ৬০ লাখ ডোজে টিকা পাবে ৩০ লাখ শিক্ষার্থী।

 

এ বিষয়ে টিকা ব্যবস্থাপনা কমিটির সভাপতি অধ্যাপক মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানান, ফাইজারের টিকা যখন ঢাকার বাইরে বিভিন্ন জেলায় দিতে পারবো, তখনই একমাত্র সারা দেশের শিক্ষা প্রতিষ্ঠানকে এই কর্মসূচির আওতায় আনা সম্ভব হবে।

 

রাজধানীতে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ২০০ বুথে প্রতিদিন টিকা পাবে ৪০ হাজার শিক্ষার্থী।

 

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, দেশের প্রায় ২১টি জায়গায় এই টিকা কর্মসূচি শুরু করব। প্রাথমিকভাবে প্রায় ৩০ লাখ শিক্ষার্থীকে টিকা দেবো।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট