1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
এক জমি দুইবার বিক্রি! - বাংলা টাইমস
শনিবার, ২৮ মে ২০২২, ১২:১০ পূর্বাহ্ন

এক জমি দুইবার বিক্রি!

গোপালগঞ্জ প্রতিনিধি
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১
  • ৪৯ বার এই সংবাদটি পড়া হয়েছে

গোপালগঞ্জের মুকসুদপুরে একই জমি দুইবার বিক্রিকে কেন্দ্র করে তোলপাড় সৃষ্টি হয়েছে। উপজেলার গোবিন্দপুর ইউনিয়নের সালিনাবক্স গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনাকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়েছে।

 

স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, ১৯৯২ সালে ওই উপজেলার গোবিন্দপুর ইউনিয়নের সালিনাবক্স গ্রামের নওশের উজ্জামান লস্কার ৯নং সুরভী মৌজার এস এ ৯৬৩ খতিয়ানের ১৪২১ দাগ ও বিআরএস ৪০৫ খতিয়ানের ২২৭২ দাগের ৩৭.৫০ শতাংশ জমি দাশেরহাট গ্রামের হেমায়েত আলী খানের নিকট রেজিস্ট্রি দলির মূলে বিক্রি করেন। পরে ১৯৯৮ সালে হেমায়েত আলী খান ওই জমি ভাকুড়ি গ্রামের শাহাদৎ হোসেন মুন্সীর কাছে বিক্রি করে দেন। ২২-২৩ বছর ধরে শাহাদৎ মুন্সি জমি ভোগ দখলে থাকা অবস্থায় ২০২০ সালের ১৯ নভেম্বর নওশের উজ্জামান লস্কর দ্বিতীয়বারের মতো ওই জমি ইউনিভার্সেল জুট মিলের মালিক শেখ নাসির উদ্দিনের নিকট বিক্রি করেন।

 

ভুক্তভোগী শাহাদৎ হোসেনের মুন্সি বলেন, আমি ক্রয়সূত্রে ওই জমির মালিকানা স্বত্ত্বের অধিকারি। আমার ভোগদখলে থাকা অবস্থায় নওশেরউজ্জামান জমিটি তার নামে রেকর্ড থাকার কারনে ইউনিভার্সেল জুট মিলের মালিক শেখ নাসির উদ্দিনের কাছে দ্বিতীয় বার বিক্রি করে দেন।এতে আমি চরম হয়রানি ও আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছি।

 

এ ব্যপারে নওশের উজ্জামানের সাথে যোগাযোগ করা হলে তিনি ফোন ধরেননি। তবে তার স্ত্রী সুলতানা জামান জানান, জমিটি আগে একবার বিক্রি করা হয়েছিল তার স্বামীর তা মনে ছিলনা। ভুল করে একই জমি দুইবার বিক্রি করেছেন। পরে স্থানীয় ইউপি চেয়ারম্যানের মাধ্যমে সম্পূর্ণ টাকা ফেরত দিয়ে বিষয়টি মীমাংসা করা হয়েছে।

 

গোবিন্দপুর ইউপি চেয়ারম্যান ওবায়দুল ইসলাম বাংলা টাইমসকে বলেন, আমি শুনেছি নওশের উর জ্জামান আগে একবার জমিটি বিক্রি করেন। পরে আবার দ্বিতীয় বারের মতো আকিজ গ্রুপের কাছে জমিটি বিক্রি করে কিছু টাকা নিয়েছেন। এ ব্যাপারে কেউ আমার সাথে যোগাযোগ করেননি। কোন মীমাংসা হয়েছে কিনা আমার জানা নেই।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট