1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
'ডাবল হ্যাটট্রিক’ করলেন ক্যামফার - বাংলা টাইমস
সোমবার, ২৩ মে ২০২২, ১০:৫২ অপরাহ্ন

‘ডাবল হ্যাটট্রিক’ করলেন ক্যামফার

বাংলা টাইমস ডেস্ক
  • প্রকাশের সময় : সোমবার, ১৮ অক্টোবর, ২০২১
  • ৫৬ বার এই সংবাদটি পড়া হয়েছে

টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের দ্বিতীয় দিনে ‘ডাবল হ্যাটট্রিক’ করেছেন আয়ারল্যান্ডের কার্টিস ক্যামফার। নেদারল্যান্ডসের বিপক্ষে এ কীর্তি গড়েন তিনি।

 

সোমবার (১৮ অক্টোবর) আবুধাবির জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় নেদারল্যান্ডস।ডাচ ইনিংসের ১০ম ওভারে বল করেন ক্যামফার।ওই ওভারের দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ ও পঞ্চম বলে উইকেট শিকার করেন তিনি।একে একে তুলে নেন কলিন অ্যাকারম্যান, রায়ান টেন ডেসকাট, স্কট এডওয়ার্ডস, ভ্যান ডার মারউইককে।

 

সাধারণত, ৩ বলে তিন উইকেট পেলে হ্যাটট্রিক হয়। তবে টানা ৪ বলে উইকেট ঝুলিতে ভরলে তা ‘ডাবল হ্যাটট্রিক’ হিসেবে বিবেচিত হয়।

 

এর আগে এই কীর্তি গড়েন শ্রীলংকার ইয়র্কার মাস্টার লাসিথ মালিঙ্গা এবং আফগানিস্তানের ঘূর্ণি জাদুকর রশিদ খান। এবার সেই তালিকায় যোগ দিলেন ক্যামফার। চলমান আসরে প্রথম হ্যাটট্রিক করলেন তিনি। আর ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণের বিশ্বকাপে দ্বিতীয়বার। এর আগে এ বিশ্বমঞ্চে হ্যাটট্রিকের নজির ছিল অস্ট্রেলিয়ার স্পিডস্টার ব্রেট লির।

 

বিশ্বকাপের প্রথম বোলার হিসেবে ডাবল হ্যাটট্রিকের রেকর্ড গড়লেন ক্যামফারই। তার মিডিয়াম পেস তাণ্ডবে ১০৬ রানের গুটিয়ে যায় নেদারল্যান্ডস। দলটির হয়ে লড়াকু ৫১ রানের ইনিংস খেলেন ম্যাক্স ও’ডয়েড। এছাড়া ২১ রান করেন পিটার সিলার। আইরিশদের হয়ে ক্যামফারের সঙ্গে বল হাতে তোপ দাগান মার্ক এডেইয়ার। তিনি বগলবন্দি করেন ৩ উইকেটে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট