1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
জয় দিয়ে বিশ্বকাপ শুরু শ্রীলঙ্কার - বাংলা টাইমস
শুক্রবার, ২৭ মে ২০২২, ০৭:২৮ অপরাহ্ন

জয় দিয়ে বিশ্বকাপ শুরু শ্রীলঙ্কার

ক্রীড়া প্রতিবেদক
  • প্রকাশের সময় : সোমবার, ১৮ অক্টোবর, ২০২১
  • ৭০ বার এই সংবাদটি পড়া হয়েছে

টি-টোয়েন্টি বিশ্বকাপ জয় দিয়ে শুরু করলো শ্রীলঙ্কা। নিজেদের প্রথম ম্যাচে নামিবিয়াকে ৭ উইকেটে হারায় দলটি। আবুধাবিতে অনষ্ঠিত শ্রীলঙ্কার আমন্ত্রণে ব্যাটিংয়ে নেমে মাত্র ৯৬ রানে গুটিয়ে যায় নামিবিয়া। জবাবে ৩৯ বল আগে জয় নিশ্চিত করে ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের চ্যাম্পিয়নরা।

 

লঙ্কানদের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নিয়ে তাদের সেরা বোলার মাহেশ থিকশানা। ২৫ রানে ৩ উইকেট পেয়েছেন ডানহাতি অফস্পিনার। দুটি করে উইকেট পেয়েছেন লাহিরু কুমারা ও হাসারাঙ্গা ডি সিলভা। একটি করে উইকেট পেয়েছেন চামিকা করুণারত্নে ও দুশমান্তে চামিরা।

 

নাবিমিয়ার হয়ে দুই অঙ্ক ছুঁয়েছেন মাত্র তিন ব্যাটসম্যান। কেবল দুই ব্যাটম্যান ২০ এর বেশি রান করেছেন। সর্বোচ্চ ২৯ রান করেছেন ক্রেইগ উইলিয়ামস। ২০ রান আসে অধিনায়ক জেরহার্ড এরাসমাসের ব্যাট থেকে। ১২ রান করেন জনাথম স্মিথ।

 

এরপর শ্রীলঙ্কা সহজ লক্ষ্য তাড়া করতে নেমে ২৬ রানে টপ অর্ডারের তিন ব্যাটসম্যানকে হারায়। ওপেনার পাথুম নিশাঙ্কা (৫), কুশল পেরেরা (১১) ও দিনেশ চান্দিমাল (৫) দ্রুত সাজঘরে ফেরেন। প্রতিরোধ গড়ে শুরুর ধাক্কা সামলে দলকে জয়ের পথে এগিয়ে নেন আভিষকা ফার্নান্দো ও ভানুকা রাজাপাকশে। তাদের অবিচ্ছিন্ন ৭৪ রানের ইনিংসে সহজেই জয় পায় লঙ্কানরা।

 

ছক্কায় দলকে জয়ের বন্দরে নিয়ে যাওয়া রাজাপাকশ করেন ৪২ রান। ফার্নান্দো করেন ৩০ রান। আগামী বুধবার শ্রীলঙ্কার পরবর্তী ম্যাচ আয়ারল্যান্ডের বিপক্ষে। নামিবিয়ার প্রতিপক্ষ নেদারল্যান্ডস।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট