1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
সাকিবের সামনে দুই বিশ্ব রেকর্ড গড়ার হাতছানি - বাংলা টাইমস
মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১২:৪৫ পূর্বাহ্ন

সাকিবের সামনে দুই বিশ্ব রেকর্ড গড়ার হাতছানি

ক্রীড়া প্রতিবেদক
  • প্রকাশের সময় : রবিবার, ১৭ অক্টোবর, ২০২১
  • ৫৪ বার এই সংবাদটি পড়া হয়েছে

দুই বিশ্ব রেকর্ড গড়ার অপেক্ষায় সাকিব আল হাসান। টি-টোয়েন্টি বিশ্বকাপ ও আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেটশিকারি হওয়ার অপেক্ষায় এই ক্রিকেটার। ইতিহাসের সর্বোচ্চ উইকেটশিকারি হতে দুটি আর বিশ্বকাপের শীর্ষ উইকেটশিকারি হতে তার প্রয়োজন ১০ উইকেট। বর্তমান ক্রিকেটারদের মধ্যে এই দুই তালিকাতেই এক নম্বরে সাকিব।

 

২০ ওভারের বিশ্বকাপে সাকিবের খেলা ম্যাচের সংখ্যা ২৫টি। ১৯.৫৩ গড়ে এই ম্যাচগুলোতে ৩০টি উইকেট নিজের নামের পাশে লিখিয়েছেন টাইগার অলরাউন্ডার। টি-টোয়েন্টি বিশ্বকাপে শীর্ষ উইকেটশিকারীর তালিকায় তার অবস্থান ৭ নম্বরে।

 

১ নম্বরে রয়েছেন শহীদ আফ্রিদি। পাকিস্তানের ২০০৯ বিশ্বকাপ জেতানো এই ক্রিকেটার নিয়েছেন ৩৯টি উইকেট। তারপরে যথাক্রমে রয়েছেন লাসিথ মালিঙ্গা (৩৮), সাইদ আজমল (৩৬), অজন্তা মেন্ডিস (৩৫), উমর গুল (৩৫) ও ডেল স্টেইন (৩০)।

 

বিশ্বকাপের এই আসরে ১০ উইকেট শিকার করাটা বেশ কঠিনই হবে সাকিবের জন্য। সেক্ষেত্রে অন্তত পার করতে হবে প্রথম পর্বের বাধা। তবে এর আগে ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে ১০ উইকেট শিকারের নজির রয়েছে টাইগার অলরাউন্ডারের। এছাড়া ২০১৪’র আসরেও নিয়েছিলেন ৮ উইকেট।

 

এছাড়া আরও একটি রেকর্ডের অপেক্ষায় সাকিব। মালিঙ্গাকে পেছনে ফেলে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেটশিকারি হতে তার দরকার আর মাত্র দুটি উইকেট। ৮৪ ম্যাচে ১০৭ উইকেট নেয়া মালিঙ্গার ঠিক পেছনেই ৮৮ ম্যাচে ১০৬ উইকেট নেয়া সাকিব।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট