1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
ইসলামপুরে বিসর্জনের মধ্য দিয়ে শেষ দুর্গাপূজা - বাংলা টাইমস
শুক্রবার, ২৭ মে ২০২২, ০৬:৫৩ অপরাহ্ন

ইসলামপুরে বিসর্জনের মধ্য দিয়ে শেষ দুর্গাপূজা

জামালপুর প্রতিনিধি
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৫ অক্টোবর, ২০২১
  • ১০২ বার এই সংবাদটি পড়া হয়েছে

জামালপুরের ইসলামপুরে উৎসব মুখর পরিবেশ ও প্রসাশনের কঠোর নিরাপত্তায় প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো বাঙালি হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গা পূজা।

 

পূজা উদযাপন পরিষদের পক্ষ থেকে প্রতিমা বিসর্জন অনুষ্ঠানের আয়োজন করা হয়। তবে অন্যান্য বছরের তুলনায় এবার সেখানে ভিড় ছিলো অপেক্ষাকৃত কম। এবার উপজেলায় ২১টি পূজা মন্ডপে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হয়েছে।

 

শুক্রবার (১৫ অক্টোবর) সন্ধ্যায় ব্রহ্মপুত্র নদের পৌর শহরের ১১টি পূজা মন্ডপের প্রতিমা বিসর্জন দেওয়া হয়। এছাড়াও পৌর এলাকার ব্রহ্মপুত্র শাখা নদ অষ্টমি খালে ৮টি ও যমুনা নদীতে ২টি প্রতিমা বিসর্জন হয়। এর পূর্বে বিজয়া দশমীর আনুষ্ঠানিকতা শেষে দেবী দুর্গাকে বিদায় জানায় ভক্তরা। দেবী বিদায়ের আগে মন্ডপগুলোতে সিঁদুর ও রঙ্গে রাঙ্গারো খেলায় অংশ নেন ভক্তরা।

 

বিসর্জন অনুষ্ঠান নির্বিঘ্ন করতে এলাকায় মোতায়েন করা হয় পুলিশ ও আনসার সদস্য। এছাড়া দমকলবাহিনীর সদস্যরাও অগ্নিনির্বাপক সরঞ্জামাদিসহ সেখানে অবস্থান নেন।

 

এ সময় ইসলামপুর সার্কেলের এএসপি সুমন মিয়া, অফিসার ইনচার্জ মাজেদুর রহমান, ফায়ার সার্ভিসের ইনচার্জ সহ আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট