1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
কুমিল্লার ঘটনায় অপপ্রচারকারী গোলাম মাওলা আটক - বাংলা টাইমস
সোমবার, ২৩ মে ২০২২, ১১:৩৭ অপরাহ্ন

কুমিল্লার ঘটনায় অপপ্রচারকারী গোলাম মাওলা আটক

কুমিল্লা প্রতিনিধি
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৪ অক্টোবর, ২০২১
  • ১০৯ বার এই সংবাদটি পড়া হয়েছে

কুমিল্লার ঘটনাকে কেন্দ্র করে অপপ্রচার চালানোর অভিযোগে গোলাম মাওলা নামে একজনকে আটক করেছে র‌্যাব। বৃহস্পতিবার (১৪ অক্টোবর) সন্ধ্যায় কুমিল্লা থেকে আটক করা হয়।

 

র‌্যাব-১১-র কুমিল্লা ক্যাম্পের অধিনায়ক মেজর সাকিব হোসাইন এ তথ্য নিশ্চিত করেন।

 

কুমিল্লা পূজা মণ্ডপের ঘটনাকে কেন্দ্র করে গোলাম মাওলা সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার করে ধর্মীয় অনুভূতিতে আঘাত হেনেছে। যা সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করছে। সাইবার মনিটরিংয়ের মাধ্যমে তাকে শনাক্ত করে আটক করে র‌্যাব।

 

 

মেজর সাকিব জানান, আটক গোলাম মাওলার বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

 

উল্লেখ্য, কুমিল্লা নগরীর নানুয়ার দিঘীর উত্তরপাড়ের একটি পূজামণ্ডপে কোরআন শরিফ পাওয়ার অভিযোগ তোলার পর বুধবার (১৩ অক্টোবর) সকাল থেকে শহরে ছড়িয়ে পড়ে উত্তেজনা।

 

বিজিবির কুমিল্লা ১০ ব্যাটালিয়নের কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল গোলাম ফজলে রাব্বি জানান, শহরে চার প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এ ছাড়া, জেলা প্রশাসনের চাহিদা ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে দুর্গাপূজার নিরাপত্তায় এরই মধ্যে কুমিল্লা, নরসিংদী, মুন্সিগঞ্জসহ ২২ জেলায় বিজিবি মোতায়েন করেছে সরকার। প্রয়োজনে সারা দেশে বিজিবি মোতায়েন করা হবে।

 

চার মামলা দায়ের: কুমিল্লায় দুর্গাপূজা মণ্ডপে কোরআন শরিফ অবমাননার ঘটনায় ৪৩ জনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে চারটি মামলা করেছে। এ ছাড়াও ঘটনায় জড়িতদের ধরতে অভিযান চলমান রয়েছে।

 

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) বিকেল সাড়ে ৪টায় কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে পুলিশ সুপার ফারুক আহমেদ এসব তথ্য জানান।

 

তিনি বলেন, প্রকৃত দোষীদের গ্রেপ্তারে তদন্ত চলমান রয়েছে। কোনো নিরীহ ব্যক্তি যেন হয়রানির শিকার না হন। আপরাধীদের দ্রুত আইনের আওতায় আনা হবে। এ ঘটনায় এখন পর্যন্ত ৪৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। অন্যদিকে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী তিন কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট