1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
মা ইলিশ রক্ষায় অভিযান, কারেন্ট জাল ধ্বংস - বাংলা টাইমস
শুক্রবার, ২৭ মে ২০২২, ০৭:০৬ অপরাহ্ন

মা ইলিশ রক্ষায় অভিযান, কারেন্ট জাল ধ্বংস

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি
  • প্রকাশের সময় : বুধবার, ১৩ অক্টোবর, ২০২১
  • ৩৮ বার এই সংবাদটি পড়া হয়েছে

মা ইলিশ রক্ষায় মাদারীপুরের শিবচরের পদ্মা ও তীরবর্ত্তী চরাঞ্চলে ব্যতিক্রমধর্মী অভিযান পরিচালনা করেছে প্রশাসন। রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, আইনশৃঙ্খলা বাহিনীর সমন্বয়ে এ অভিযানে এদিন চরাঞ্চলে ৩টি সংরক্ষন আস্তানার সন্ধান পাওয়া যায়। অভিযানে শতাধিক স্থাপনা উচ্ছেদ ও ৫টি ট্রলার জব্দ করা হয়।

 

জানা যায়, মাদারীপুরের শিবচরের কাঁঠালবাড়ী, চরজানাজাত, বন্দরখোলা এলাকায় পদ্মা নদী জেলেরা মাছ ধরে সেই মাছ গভীর কাঁশবনে অস্থায়ী হাট বসিয়ে বিক্রি করছে। এমন সংবাদের ভিত্তিতে বুধবার (১৩ অক্টোবর) সকাল থেকে উপজেলা প্রশাসন, পুলিশ, র‌্যাব, আনসার, নৌপুলিশ কোষ্টগার্ডসহ মৎস্য বিভাগের সমন্বয়ে ওই সমস্ত এলাকায় বুধবার (১৩ অক্টোবর) সকাল থেকে দুপুর পর্যন্ত অভিযান চালায়। এদিন প্রশাসনের অনুরোধে অভিযানে যোগ দেন জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতৃবৃন্দ।

 

অভিযানকালে মা ইলিশ সংরক্ষন ও বিক্রির জন্য ৩টি আস্তানার সন্ধান পায়। এসব আস্তানা থেকে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। ৫টি মাছ ধরার ট্রলার জব্দ করা হয়, প্রায় ১০ লক্ষ মিটার কারেন্ট জাল ধ্বংস করা হয়েছে। নদীর পাড়েই একত্রে জড়ো করে জাল পুড়িয়ে দেয়। এসময় এই নিষিদ্ধ সময়ে পদ্মা নদীতে ইলিশ ধরার ব্যাপারে জেলেদের সর্তক করে দেওয়া হয়।

 

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আসাদুজ্জামান এর নেতৃত্বে অভিযানে উপজেলা চেয়ারম্যান আ: লতিফ মোল্লা, পৌর মেয়র মো. আওলাদ হোসেন খান, সহকারী পুলিশ সুপার মো. আনিসুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) এম রকিবুল হাসান, জেলা মৎস্য কর্মকর্তা বাবু বাবুল কৃষ্ণ ওঝা, শিবচর থানা অফিসার ইনচার্জ মো. মিরাজ হোসেন, ভাইস চেয়ারম্যান বিএম আতাহার হোসেন বেপারি, উপজেলা যুবলীগ সভাপতি ইলিয়াস পাশা, সাধারণ সম্পাদক খায়রুজ্জামান খান, র‌্যাব ব্যাটালিয়ান, গোস্টগার্ড সদস্যরা যৌথ অভিযানে অংশ নেন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট