1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
পীরগঞ্জে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত - বাংলা টাইমস
রবিবার, ২২ মে ২০২২, ১০:৩৮ পূর্বাহ্ন

পীরগঞ্জে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি
  • প্রকাশের সময় : বুধবার, ১৩ অক্টোবর, ২০২১
  • ৯২ বার এই সংবাদটি পড়া হয়েছে

“দুর্যোগ ঝুঁকি হ্রাসে, কাজ করি” এ প্রতিপাদ্যকে সামনে রেখে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত হয়েছে রংপুরের পীরগঞ্জে । বুধবার (১৩ অক্টোবর) বেলা ১১টায় দিবসটি উপলক্ষে পরিষদ ও প্রশাসনের আয়োজনে পীরগঞ্জ এপি ওয়ার্ল্ড ভিশনের সহযোগিতায় উপজেলা চত্তরে ভুমিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক মহড়া এবং আলোচনা অনুষ্ঠিত হয়।

 

আলোচনায় সভাপতিত্ব করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান নূর মোহাম্মদ মন্ডল।

 

তিনি বলেন, গ্রামগঞ্জের নিভৃত পল্লীর মানুষদের দুর্যোগ মোকাবেলায় সচেতন করতে হবে। সবার সম্মিলিত প্রয়াসে দুর্যোগ ঝুঁকি মোকাবিলা সম্ভব। সরকারের বিভিন্ন উদ্যোগে দুর্যোগ ঝুঁকি হ্রাসেও দক্ষিণ এশিয়ার মধ্যে বাংলাদেশ এগিয়ে আছে। যে কোনো দুর্যোগ মোকাবিলায় আমাদের প্রস্তুতি থাকতে হবে। তাহলে রূপকল্প-২০৪১ বাস্তবায়ন সহজ হবে। পাশাপাশি স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে পদার্পণেও সহায়ক হবে।

 

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার (পিআইও) মিজানুর রহমান বলেন, শীত মওসুমে গ্রামের অনেক মানুষ খড়কুটিতে জ্বালিয়ে উষ্ণুতা নেয়। এতে অসাবধনার কারণে অগ্নিদগ্ধের ঘটনা ঘটে। এছাড়া বিভিন্ন সময় বিদ্যুতের সট সার্কেট এবং অসাবধনতায় বসতবাড়ী ও ব্যবসা প্রতিষ্ঠানে অগ্নিকান্ডে ক্ষয়ক্ষতি হয়।

 

দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের উদ্যোগে প্রশাসনের আয়োজনে উপজেলার বিভিন্ন গ্রামে ভুমিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক মহড়াসহ দুর্যোগ মোকাবেলায় মানুষদের সচেতনা করা হচ্ছে।

 

আলোচনায় উপস্থিত ছিলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল মোমিন, সমাজসেবা অফিসার আরিফুর রহমান, সিনিয়র উপজেলা মৎস্য অফিসার আমিনুল ইসলাম, উপজেলা পাট কর্মকর্তা চায়না খাতুন, প্রোগ্রাম অফিসার কৃষিবীদ আমজাদ হোসেন, প্রোগ্রাম অফিসার ডানিয়েল, প্রোগ্রাম অফিসার গ্লোরিয়ার রোজারিওসহ পীরগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশনের ফায়ারম্যানরা প্রমুখ সহ আরো অনেকে এ সময় উপস্থিত ছিলেন ।

 

আলাচনা শেষে দুর্যোগ মোকাবেলায় বিভিন্ন মহড়া অনুষ্ঠিত হয়।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট