1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
ডিসেম্বরের মধ্যেই কমিটি, ব্যর্থ হলে শোকজ - বাংলা টাইমস
সোমবার, ২৩ মে ২০২২, ০২:১১ অপরাহ্ন

ডিসেম্বরের মধ্যেই কমিটি, ব্যর্থ হলে শোকজ

নিজস্ব প্রতিবেদক 
  • প্রকাশের সময় : বুধবার, ১৩ অক্টোবর, ২০২১
  • ৬২ বার এই সংবাদটি পড়া হয়েছে

বিএনপির মেয়াদোত্তীর্ণ জেলা, থানা, পৌর, ইউনিয়নসহ সব কমিটি গঠন করতে দলের হাইকমান্ড থেকে নির্দেশ দেওয়া হয়েছে। আগামী ৩০ ডিসেম্বরের মধ্যেই বিএনপির সব পর্যায়ের কমিটি গঠনের দলের পক্ষ থেকে তাগিদ দেয়া হয়। ব্যর্থ হলে কারণ দর্শানোর নোটিশ।

 

মঙ্গলবার (১২ অক্টোবর) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপির সাংগঠনিক ও সহ-সাংগঠনিক সম্পাদকদের সঙ্গে বৈঠকে এ নির্দেশ দেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

 

জানা গেছে, বৈঠকে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং দলের বেশির ভাগ সাংগঠনিক ও সহ-সাংগঠনিক সম্পাদকরা অংশ নেন। সিদ্ধান্ত অনুযায়ী, আগামী দুই সপ্তাহের মধ্যে সব জেলা সফর করবেন সংশ্লিষ্ট বিভাগের সাংগঠনিক ও সহ-সাংগঠনিক সম্পাদকরা। জেলার নেতাদের নিয়ে বৈঠক করে সব ইউনিটের কমিটি গঠনের তারিখ নির্ধারণ করা হবে। এছাড়া কমিটি গঠনের জন্য একটি ‘ওয়ার্কশিট’ তৈরি করতে বলেছেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান। যেখানে কমিটি গঠনের সব কর্মকাণ্ডের বিস্তারিত বর্ণনা থাকবে। ২০ অক্টোবরের মধ্যে এই ‘ওয়ার্কশিট’ হাইকমান্ডের কাছে জমা দিতে হবে। ইউনিট কমিটি তদারকির জন্য জেলা নেতাদের সমন্বয়ে একটি মনিটরিং সেল গঠনেরও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

 

দলীয় সূত্রে জানা যায়, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আন্দোলনের বিষয়ে মত দেন সাংগঠনিক ও সহ-সাংগঠনিক সম্পাদকরা। এজন্য তৃণমূলের কমিটি গঠন ডিসেম্বরের মধ্যেই শেষ করার ব্যাপারে অঙ্গীকার করেন তারা।

 

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী বলেন, বৈঠকে দল পুনর্গঠনের বিষয়ে কিছু দিকনির্দেশনামূলক বক্তব্য দিয়েছেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান।

 

এর অঅগে, ১৪ থেকে ১৬ সেপ্টেম্বর এবং ২১ থেকে ২৩ সেপ্টেম্বর দলের ভবিষ্যৎ করণীয় নির্ধারণে দলের ভাইস চেয়ারম্যান সংগঠনের শীর্ষ নেতার সঙ্গে দুই দফায় ছয় দিন বৈঠক করেন বিএনপির হাইকমান্ড।

 

বৈঠকে সাংগঠনিক সম্পাদকদের মধ্যে উপস্থিত ছিলেন-রুহল কুদ্দুস তালুকদার দুলু, শ্যামা ওবায়েদ, ফজলুল হক মিলন, সাখাওয়াত হোসেন জীবন, বিলকিস আক্তার শিরিন প্রমুখ।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট