1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
নারী-পুরুষ একসাথে নামাজ আদায় যে মসজিদে - বাংলা টাইমস
সোমবার, ২৩ মে ২০২২, ০২:০৬ অপরাহ্ন

নারী-পুরুষ একসাথে নামাজ আদায় যে মসজিদে

ডোমার (নীলফামারী) প্রতিনিধি
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১২ অক্টোবর, ২০২১
  • ২৭৯ বার এই সংবাদটি পড়া হয়েছে

নীলফামারীর ডোমার উপজেলার বোড়াগাড়ি ইউনিয়নের বাগডোকরা তেলীপাড়া জামে মসজিদের নিচতলায় পুরুষের জামাত ও দ্বিতীয় তলায় মহিলাদের জামাত একই ইমাম দ্বারা পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করেন।

 

জানা গেছে, ডোমারের কলেজপাড়া এলাকার অধ্যাপক করিমুল ইসলামের পুত্র অর্নব করিম মসজিদের নামে ১৩ শতক জমি দান করায় ২০১৭ সালে সেখানে একতলা বিশিষ্ট ভবনের একটি মসজিদ নির্মাণ করা হয়। এলাকার মুসল্লিগণ জুম্মার নামাজ সহ পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করেন। দাতা সদস্য ও মসজিদ উন্নয়ন কমিটির সিদ্ধান্ত মতে ২০২১ সালে দ্বিতীয় তলা নির্মাণ করা হয় শুধুমাত্র মহিলাদের জন্য। সেই থেকে মসজিদে রমজান মাসে নিয়মিতভাবে নিচতলায় পুরুষ ও দ্বিতীয় তলায় মহিলারা পাঁচ ওয়াক্ত নামাজ সহ তারাবীহ’র নামাজ আদায় করে।

 

সেই থেকে শুরু করে অদ্যবদি দুটি তলায় নিয়মিত এই কার্যক্রম চালু রয়েছে। বিশেষ করে শুক্রবার জুম্মার নামাজ আদায় করতে তেলীপাড়াসহ আশেপাশের এলাকার প্রায় ৪০ থেকে ৫০ জন নারী মসজিদে আসে নামাজ আদায় করতে।

 

মসজিদের পেশ ইমাম ও খতিব হাফেজ মাওলানা আতিকুল ইসলাম বলেন, ডােমার উপজেলায় এই প্রথম একটি ব্যতিক্রম মসজিদের কার্যক্রম চালু করা হয়েছে। বিশেষ করে জুম্মার দিন বিভিন্ন এলাকা থেকে আগত নারীরা পর্দার সহিত এখানে নামাজ আদায় করতে আসে। তাদের মধ্যে গরিব শ্রেণির নারীদের সংখ্যা অনেক বেশী।

 

তেলীপাড়া জামে মসজিদ উন্নয়ন কমিটির সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম বাংলা টাইমসকে জানান, এখানে মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম চালু রয়েছে। অনেক নারী নামাজি এই মসজিদে আসতে চায় কিন্তু পর্দা করার জন্য বােরকা না থাকার কারণে অনেকে আসতে পারছে না। তাই দেশ ও বিদেশের দানবীর ব্যক্তিদের কাছ থেকে পুরাতন অথবা নতুন বােরকা প্রদানসহ আর্থিক সহায়তা কামনা করেন তিনি।

 

সাহায্য পাঠানার জন্যঃ- সোনালী ব্যাংক ডোমার শাখার সঞ্চয়ী হিসাব নং- ০১০২৩২৩৬ অথবা রকেট একাউন্ট- ০১৭৬৭-৫৭৪৭৪৬।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট