1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
১০৬ দিন পর তুলে নেওয়া হলো বিধিনিষেধ - বাংলা টাইমস
সোমবার, ২৩ মে ২০২২, ০২:১৯ অপরাহ্ন

১০৬ দিন পর তুলে নেওয়া হলো বিধিনিষেধ

বাংলা টাইমস ডেস্ক
  • প্রকাশের সময় : সোমবার, ১১ অক্টোবর, ২০২১
  • ৫১ বার এই সংবাদটি পড়া হয়েছে

অস্ট্রেলিয়ার সিডনি শহর থেকে তুলে নেওয়া হয়েছে বিধিনিষেধ। করোনাভাইরাসের সংক্রমণ কমে আসায় দীর্ঘ ১০৬ দিন পর সোমবার (১১ অক্টোবর) থেকে শহরটির ৫০ লাখের বেশি বাসিন্দা বিধিনিষেধের আওতামুক্ত হন। গত জুন থেকে শহরটিতে বিধিনিষেধ জারি ছিল।

 

নিউ সাউথ ওয়েলসের সদ্য দায়িত্বপ্রাপ্ত প্রিমিয়ার ডমিনিক পেরোটেট বলেন, এটা রাজ্যের জন্য সফল একটি দিন। রাজ্যের বাসিন্দারা এটা অর্জন করে নিয়েছেন।

 

সিডনিতে গত চার মাস ধরে জারি থাকা লকডাউনে বন্ধ ছিল দোকানপাট, স্কুল–কলেজ, সেলুন ও অফিসগুলো। মানুষের চলাচলের ওপর ছিল নিষেধাজ্ঞা। বিধিনিষেধ অনুযায়ী, বাসা থেকে পাঁচ কিলোমিটারের বেশি দূরে যেতে পারতেন না সিডনির বাসিন্দারা। এমনকি পরিবারের সঙ্গে দেখা করা এবং শেষকৃত্যে অংশ নেয়াতেও বারণ ছিল।

 

এদিকে বিধিনিষেধ তুলে নেয়া হলেও বড় কোনো জনসমাগমের ওপর এখনো নিষেধাজ্ঞা রয়েছে। বিধিনিষেধ থাকবে আন্তর্জাতিক সীমান্ত দিয়ে চলাচলের ওপরও। আগামী কয়েক সপ্তাহ স্কুলগুলোও পুরোপুরি খুলে দেয়া হবে না।

 

করোনা সংক্রমণ কমে আসায় সোমবার নতুন করে আক্রান্ত হয়েছে ৪৯৬ জন। এখানকার ১৬ বছরের বেশী বয়সী ৭০ শতাংশ লোক করোনার দুটো টিকাই গ্রহণ করেছে। তবে বিধি নিষেধ তুলে নেয়ায় সিডনিতে উৎসবের আমেজ থাকলেও করোনার সংক্রমণ বেড়ে যাওয়া নিয়েও শংকায় রয়েছে জনগণ।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট