1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
বিশ্বে ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত বেড়েছে - বাংলা টাইমস
শুক্রবার, ২৭ মে ২০২২, ০৭:২০ অপরাহ্ন

বিশ্বে ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত বেড়েছে

বাংলা টাইমস ডেস্ক
  • প্রকাশের সময় : সোমবার, ১১ অক্টোবর, ২০২১
  • ৪৮ বার এই সংবাদটি পড়া হয়েছে

মহামারী করোনা ভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু ও শনাক্ত বেড়েছে। এ সময় মৃত্যু হয়েছে ৫ হাজার ৫৭১ জন। আর শনাক্ত হয়েছে ৩ লাখ ৫০ হাজার ৬৭২ জন।

 

এর আগে রোববার (১০ অক্টোবর) বিশ্বে মৃত্যু হয় ৫ হাজার ৫০৬ জনের, শনাক্ত হয়েছে ৩ লাখ ৪৮ হাজার ৫৪৬ জন। এ পর্যন্ত করোনায় মোট মারা গেছে ৪৮ লাখ ৬৬ হাজার ৯৯৯ জন এবং আক্রান্ত হয়েছেন ২৩ কোটি ৮৬ লাখ ৩১ হাজার ১৬৪ জন। এরমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২১ কোটি ৫৭ লাখ ৯১ হাজার ৩১০ জন।

 

করোনায় এ পর্যন্ত বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছে ৪ কোটি ৫১ লাখ ৭৯ হাজার ৬৭৯ জন। মৃত্যু হয়েছে ৭ লাখ ৩৩ হাজার ৫৮ জনের।

 

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ৩৯ লাখ ৫২ হাজার ২৭৫ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৫০ হাজার ৬২১ জনের।

 

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ১৫ লাখ ৬৭ হাজার ১৮১ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ৮৮০ জনের।

 

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৮১ লাখ ১৯ হাজার ৭৩২ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ৩৭ হাজার ৬৯৭ জন।

 

পঞ্চম স্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৭৭ লাখ ৪৬ হাজার ৭১৮ জন। মারা গেছেন ২ লাখ ১৫ হাজার ৪৫৩ জন।

 

আক্রান্তের তালিকায় তুরস্ক ষষ্ঠ, ফ্রান্স সপ্তম, ইরান অষ্টম, আর্জেন্টিনা নবম এবং স্পেন দশম অবস্থানে রয়েছে। এ তালিকায় বাংলাদেশে অবস্থান দাঁড়িয়েছে ২৯তম।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট