1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
'দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে নিম্ন আয়ের মানুষ হিমশিম খাচ্ছে' - বাংলা টাইমস
সোমবার, ২৩ মে ২০২২, ১০:৪৩ অপরাহ্ন

‘দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে নিম্ন আয়ের মানুষ হিমশিম খাচ্ছে’

নিজস্ব প্রতিবেদক 
  • প্রকাশের সময় : শনিবার, ৯ অক্টোবর, ২০২১
  • ১১৬ বার এই সংবাদটি পড়া হয়েছে

সরকারের পাশাপাশি সমাজের ধনী-বিত্তবানরা দরিদ্র অসহায়দের সাহায্যে এগিয়ে আসার আহ্বান জানিয়ে নাগরিক পরিষদের আহ্বায়ক মোহাম্মদ শামসুদ্দীন বলেন, অন্যায়ভাবে কেউ যদি দ্রব্যমূল্য স্টক বা গুদামজাত করে রেখে বেশি দামে বিক্রি করে তাদের বিরুদ্ধে দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে হবে।

 

শনিবার (৯ অক্টোবর) দুপুরে ফারুক আল ফাউন্ডেশনের উদ্যোগে দক্ষিণখান গাওয়াইর দারুল আশ্রাফ এতিমখানা ও লিল্লাহ বডিং এর এতিম ও অসহায় শিক্ষার্থীদের মাঝে খাদ্য বিতরণ কর্মসূচী অনুষ্ঠানে এসব কথা বলেন।

 

তিনি নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধি নিয়ে বলেন, দ্রব্যমূল্যের উর্ধ্বগতির ফলে মধ্যবিত্ত, দরিদ্র মানুষ চরম অবস্থার সম্মুখীন। মানুষ খেয়ে না খেয়ে জীবন কাটাচ্ছেন। যে হারে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম বাড়ছে এতে নিম্ন আয়ের মানুষ হিমশিম খেতে শুরু করছে। বাজারে গিয়ে মাথায় হাত দিতে হয়েছে মধ্যবিত্তদেরও এটি অত্যন্ত দু:খজনক বিষয়।

 

তিনি আরও বলেন, যারা ব্যবসার নামে অধিক মুনাফা লাভ করে নিজেদের ভোগ বিলাস করে দরিদ্র মানুষদের কষ্ট দিয়ে যাচ্ছে এদের চিহ্নিত করে বিচারের আওতায় আনা উচিত।

 

খাদ্য বিতরণ কর্মসূচী অনুষ্ঠানে ফারুক আল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ্ব ফারুক হোসেন ভূইয়ার সভাপতিত্বে উপস্থিত ছিলেন, ইঞ্জিনিয়ার আলী নূর ফারুক আল ফাউন্ডেশনের উপদেষ্টা, ইঞ্জিনিয়ার আব্দুর রাজ্জাক, ইঞ্জিনিয়ার আতাউর রহমান, মাওলানা আব্দুল্লাহ শামীম, মনির সরকার, মাইনুদ্দিন, ইসমাইল হোসেন, রাসেল হাসান প্রমুখ।

 

ইঞ্জিনিয়ার আলী নূর বলেন, আমরা এতিম, দরিদ্র মানুষদের পাশে থেকে নিজেদের দায়িত্ব শোধ করছি। সকলকে এমনভাবে দরিদ্র, অসহায় ও এতিমদের পাশে থাকার আহ্বান জানাচ্ছি। ফারুক আল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সভাপতি আলহাজ্ব ফারুক হোসেন ভূইয়া বলেন, আমরা সবসময়ের মত আজও এতিম, দরিদ্র ছাত্র-ছাত্রীদের মাঝে খাবার বিতরণ করছি। আমাদের ক্ষুদ্র সামর্থ নিয়ে আমরা সদা প্রস্তুত। যারা বড় ধনী, শিল্পপতি তারাও নিজ নিজ এলাকায় যদি দরিদ্র, এতিম, অসহায়দের পাশে দাঁড়ান তবে দেশে কেউ না খেয়ে মরবে না।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট