1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
ওমানকে হারিয়ে বড় জয় পেল বাংলাদেশ - বাংলা টাইমস
সোমবার, ২৩ মে ২০২২, ০৩:১৪ অপরাহ্ন

ওমানকে হারিয়ে বড় জয় পেল বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক
  • প্রকাশের সময় : শুক্রবার, ৮ অক্টোবর, ২০২১
  • ৮১ বার এই সংবাদটি পড়া হয়েছে

বাংলাদেশে প্রস্তুতি ম্যাচে ওমানের বিপক্ষে ৬০ রানের বড় জয় পেয়েছে। শুক্রবার (৮ অক্টোবর) ম্যাচটি দেখতে অসংখ্য প্রবাসী বাংলাদেশীরা আসেন আমিরাত স্টেডিয়ামে।

 

প্রথম ইনিংসে নির্ধারিত ২০ ওভারে ২০৭ রানের বড় সংগ্রহ করে মাহমুদউল্লাহ বাহিনী। ২০৮ রানের লক্ষ্যে খেলতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে স্বাগতিকরা। শেষ পর্যন্ত আর ঘুরে দাঁড়াতে পারেনি তারা।

 

বাংলাদেশের ছুঁড়ে দেওয়া ২০৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে কোনো রান যোগ করার আগেই প্রথম উইকেট হারায় ওমান ‘এ’ দল। প্রথম ওভারে কোনো রান না দিয়ে প্রথম ব্রেকথ্রু এনে দেন টাইগার দলের অন্যতম ভরসা নাসুম আহমেদ। এরপর উইকেটের দেখা পেয়েছেন শেখ মেহেদী হাসান, শরিফুল ইসলাম ও আফিফ হোসেন ধ্রুবও।

 

শোয়াইব খান ৩৯ বলে ৪৩ করে রানআউট হয়ে যান তিনি।

 

টস জিতে ব্যাট করতে নেমে ওপেনার মোহাম্মদ নাঈম ৬৩ রান করে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন। তার আগে লিটন দাস আউট হন শ্রীবাস্তবের বলে। ৩৩ বলে ১৬০’রও বেশি স্ট্রাইকরেটে ৫৩ রান করেন লিটন। এরপরের তিনজন অবশ্য নামের প্রতি মোটেই সুবিচার করতে পারেননি। সৌম্য সরকার ৮, মুশফিকুর রহিম শূন্য, আফিফ ৬ রান যোগ করে প্যাভিলিয়নে ফিরে যান। শেষ দিকে নুরুল হাসান সোহান ১৫ বলে করেন ৩৯ রান। তার স্ট্রাইকরেট ছিল প্রায় তিনশোরও বেশি। শামিম পাটোয়ারীর ব্যাট থেকে আসে ১৯ রান।

 

এই ম্যাচ শেষে ৯ অক্টোবর সংযুক্ত আরব আমিরাতে যাওয়ার কথা। সেখানে ১০ তারিখ কোয়ারেন্টাইন পর্ব শেষে ১১ তারিখে অনুশীলনে নামবে টাইগাররা। এরপর ১২ তারিখে শ্রীলঙ্কার বিপক্ষে প্রস্ততি ম্যাচ। আবুধাবিতে ম্যাচটি শুরু হবে দুপুর ২টায়। ৩ অক্টোবর আবার অনুশীলনের পর ১৪ তারিখ দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ আয়ারল্যান্ড।

 

এদিকে দুটি প্রস্তুতি ম্যাচ খেলে ১৫ তারিখ ওমান ফিরে যাবে বাংলাদেশ দল। পরদিন অনুশীলন শেষে ১৭ অক্টোবর বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৬টায়। এরপর ১৯ অক্টোবর প্রথম পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক ওমানের মুখোমুখি হবে টাইগাররা। ২১ অক্টোবর বাংলাদেশের প্রতিপক্ষ পাপুয়া নিউগিনি। এই ম্যাচটি হবে স্থানীয় দুপুর ২টায়।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট