1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০৫:৫১ অপরাহ্ন
নোটিশ ::
...Welcome To Our Website...

বিশ্বে ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত সাড়ে ৪ লাখ

বাংলা টাইমস ডেস্ক
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৭ অক্টোবর, ২০২১
  • ৬২ বার এই সংবাদটি পড়া হয়েছে

বিশ্বজুড়ে মহামারী করোনাভাইরাসের সংক্রমণে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত বাড়ছে। একই সময় মারা গেছে ৮ হাজারের বেশি মানুষ। নতুন আক্রান্ত হয়েছে প্রায় সাড়ে ৪ লাখ মানুষ।

 

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানি হয়েছে যুক্তরাষ্ট্রে।

 

বিশ্বব্যাপী করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ২৩ কোটি ৭০ লাখের ঘর। অন্যদিকে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৪৮ লাখ ৩৯ হাজার।

 

করোনা ভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে বৃহস্পতিবার (৭ অক্টোবর) এ তথ্য জানা যায়।

 

তথ্য অনুযায়ী, সারা বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৮ হাজার ১২২ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে পৌনে ৭শ। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৪৮ লাখ ৩৯ হাজার ৩৬৭ জনে।

 

একই সময় নতুন করে আক্রান্ত হয়েছে ৪ লাখ ৪৭ হাজার ৮০২ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে ৪০ হাজারের বেশি। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৩ কোটি ৭০ লাখ ৪৬ হাজার ২৩৭ জনে।

 

গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৫ হাজার ৫০৪ জন এবং মারা গেছেন ২ হাজার ৯২ জন। করোনা ভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৪ কোটি ৪৯ লাখ ১৩ হাজার ১৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৭ লাখ ২৭ হাজার ২৭৩ জনের মৃত্যু হয়েছে।

 

প্রাণহানির তালিকায় এরপরই রয়েছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছে ৯২৯ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ২৫ হাজার ১৩৩ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৭৬ লাখ ৬২ হাজার ৫৬০ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ১২ হাজার ৬২৫ জনের।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট