1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০২:২২ অপরাহ্ন
নোটিশ ::
...Welcome To Our Website...

স্কুলছাত্রীকে অপহরণের পর ধর্ষণ, যুবকের যাবজ্জীবন

রংপুর প্রতিনিধি
  • প্রকাশের সময় : বুধবার, ৬ অক্টোবর, ২০২১
  • ৬২ বার এই সংবাদটি পড়া হয়েছে

রংপুরে স্কুলছাত্রীকে অপহরণের পর ধর্ষণের অভিযোগে মেহেদী হাসান রাব্বী (২২) নামে এক যুবকের যাবজ্জীন কারাদণ্ড দিয়েছেন আদালত। এ মামলায় অপর চার আসামিকে খালাস দেয়া হয়েছে।

 

বুধবার (৬ অক্টোবর) বেলা ১২টার দিকে রংপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মো. যাবিদ হোসেন এ রায় দেন। রায় ঘোষণার সময় অভিযুক্ত আসামি আদালতে অনুপস্থিত ছিলেন।

 

সরকারপক্ষে মামলা পরিচালনা করা নারী ও শিশু নির্যাতন দমন আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) খন্দকার রফিক হাসনাইন বিষয়টি নিশ্চিত করেছেন।

 

মামলা ও আদালত সূত্রে জানা যায়, রংপুরের পীরগঞ্জ উপজেলার এক শিক্ষা কর্মকর্তা মেয়েদের লেখাপাড়া সুবিধার্থে রংপুর নগরীর ধাপ শ্যামলি লেন এলাকায় পরিবার নিয়ে বসবাস করতেন। তার তিন মেয়ের মধ্যে বড় মেয়ে নগরীর একটি স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির শিক্ষার্থী থাকা অবস্থায় স্কুলে যাওয়া আসার পথে প্রতিবেশী লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার পূর্ব সারডুবি গ্রামের নুরুজ্জামানের ছেলে মেহেদী হাসান রাব্বী প্রেমের প্রস্তাব দিতেন। এতে সাড়া না দেয়ায় ২০১৮ সালের ৭ জুলাই ওই শিক্ষার্থীকে অপহরণের পর ধর্ষণ করেন।

 

এ ঘটনায় মেয়েটির বাবা বাদী হয়ে ১০ জুলাই রংপুর কোতোয়ালি থানায় ৫ জনকে আসামি করে মামলা দায়ের করেন। পরে পুলিশ অনুসন্ধান চালিয়ে ওই বছরের ১৫ জুলাই ঢাকার আশুলিয়া থেকে অপহরণকারীসহ তাকে উদ্ধার করে।

 

প্রায় ৩ বছর মামলাটি আদালতে বিচারাধীন থাকার পর বৃহস্পতিবার এর রায় ঘোষণা করা হয়। রায়ে অপরহরণের অভিযোগে আসামির ১৪ বছর এবং ধর্ষণের অভিযোগে যাবজ্জীবন কারাদণ্ডের রায় দেন বিচারক। অভিযোগ প্রমাণিত না হওয়ায় অপর চার আসামিকে খালাস দেয়া হয়েছে।

 

নারী ও শিশু নির্যাতন দমন আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) খন্দকার রফিক হাসনাইন বলেন, ১২ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে অপরহণ ও ধর্ষণের অভিযোগ প্রমাণিত হওয়ায় মামলার মূল আসামি মেহেদী হাসান রাব্বীকে দুই ধারায় ১৪ বছর ও যাবজ্জীবন কারাদণ্ডের রায় দেন। দণ্ডপ্রাপ্ত আসামি পলাতক থাকায় যেদিন গ্রেফতার হবেন সেদিন থেকে রায় কার্যকর হবে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট