1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০৪:৩০ অপরাহ্ন
নোটিশ ::
...Welcome To Our Website...

দুই জনপ্রতিনিধির দ্বন্দ্বে টিকা বঞ্চিত মানুষ

মমিনুল ইসলাম বাবু, কুড়িগ্রাম
  • প্রকাশের সময় : বুধবার, ৬ অক্টোবর, ২০২১
  • ৭০ বার এই সংবাদটি পড়া হয়েছে

কুড়িগ্রামের উলিপুর উপজেলার ব্রহ্মপুত্র নদ বেষ্টিত দুর্গম সাহেবের আলগা ইউনিয়নে টিকা নিতে এসে ফিরে গেছে সহস্রাধিক মানুষ। অভিযোগ উঠেছে উলিপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও স্থানীয় এমপি’র দ্বন্দ্বের কারণে টিকা বঞ্চিত হয় এসব মানুষ। ত‌বে এম‌পি অধ্যাপক এম এ ম‌তিন ও উপ‌জেলা প‌রিষদ চেয়ারম্যান গোলাম হো‌সেন মন্টু দ্বন্দ্বের বিষয়টি অস্বীকার ক‌রেছেন।

 

মঙ্গলবার (৫অক্টোবর) স্বাস্থ্য বিভাগ থেকে দিনব্যাপী মাইকিং করার পর বুধবার (৬অক্টোবর) সকাল থেকে বিভিন্ন চরের শত শত মানুষ নৌকা যোগে গেন্দার আলগা ইউপি কার্যালয়ে জড়ো হয়। কিন্তু অতিথিদের অনুষ্ঠানে যোগ দেয়া নিয়ে দ্বন্দ্বের কারণে টিকা প্রদান কার্যক্রম স্থগিত করা হলে হতাশ হয়ে বাড়ী ফিরতে হয় টিকা নিতে আসা লোকজনকে। ফলে এনিয়ে টিকা গ্রহিতাদের মাঝে চরম ক্ষোভ বিরাজ করছে।

 

এ ব্যাপারে উলিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সুভাষ চন্দ্র সরকার বাংলা টাইমসকে জানান, রেজিস্ট্রেশন জটিলতার কারণে টিকা বিতরণ কার্যক্রম স্তগিত করা হয়েছে। রেজিস্ট্রেশন সম্পন্ন সাপেক্ষে পরবর্তীতে টিকা প্রদানের ব্যবস্থা করা হবে।

 

বিষয়টি নিয়ে উলিপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম হোসেন মন্টু বাংলা টাইমসকে জানান, উপজেলা স্বাস্থ্য বিভাগ সাহেবের আলগা ইউনিয়নে টিকা প্রদান করবেন জেনে দলীয় লোকজনসহ সেখানে উপস্থিত হই। শত শত মানুষ সেখানে টিকা নেয়ার জন্য সমবেত হয়েছিল। কিন্তু পরে স্বাস্থ্য বিভাগ থেকে জানানো হয় এমপি মহোদয় আসতে পারবেন না। এরপর জানতে পারি প্রোগ্রাম বাতিল করা হয়েছে। এই হয়রাণি কার ইঙ্গিতে করা হয়েছে সে ব্যাপারে সিভিল সার্জনকে প্রশ্ন করেছি। আমি মনে করি এতে সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করা হয়েছে। টিকা না পাওয়ায় এখানকার মানুষ ক্ষুব্ধ।

 

কর্মসূচিতে অংশ নেয়ার জন্য উপজেলা চেয়ারম্যানের সাথে উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান আবু সাঈদ সরকার, উপ‌জেলা আওয়ামী লী‌গের সাংগঠ‌নিক সম্পাদক রঞ্জন মজুমদার ভোলা, শ্রম বিষয়ক সম্পাদক এনামুল হক প্রমুখ।

 

এ ব্যাপারে কুড়িগ্রাম-৩ (উলিপুর) আসনের সংসদ সদস্য অধ্যাপক এম এ ম‌তিন এম‌পি বাংলা টাইমসকে ব‌লেন, ভ্যাক‌সিন নি‌তে তা‌দের‌ উদ্ধুদ্ধ করা হ‌য়ে‌ছে। বুধবার (৬ অক্টোবর) তা‌দের রে‌জি‌ষ্ট্রেশন করা হ‌ল, পরবর্তী‌তে তাদের ভ্যাক‌সিন প্রদান করা হ‌বে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট