1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০৪:৪৯ অপরাহ্ন
নোটিশ ::
...Welcome To Our Website...

‘সীমান্তে অপরাধ ঠেকাতে প্রয়োজনে গুলি’

সিলেট ব্যুরো
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৫ অক্টোবর, ২০২১
  • ৫০ বার এই সংবাদটি পড়া হয়েছে

মিয়ানমার থেকে মাদক, অবৈধ অস্ত্র, ও মানব পাচার ও চোরাচালান রোধে প্রয়োজনে সীমান্তে গুলি চালানো হবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন।

 

মঙ্গলবার (৫ অক্টোবর) সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভারত সরকারের উপহারের অ্যাম্বুলেন্স হস্তান্তর অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এমন মন্তব্য করেন তিনি।

 

মিয়ানমার সীমান্ত দিয়ে সব ধরণের অপকর্ম, চোরাচালান বন্ধে আরও কঠোর পদক্ষেপ গ্রহণ করতে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে জানিয়ে এসময় তিনি বলেন, ‘বাংলাদেশ এবং মায়ানমার সিদ্ধান্ত নিয়েছিলাম সীমান্ত কখনও গুলি চালাব না। কালকে আমার সঙ্গে স্বররাষ্ট্রমন্ত্রীর আলাপ হয়েছে। আগামীতে আমরা গুলি চালাব। তখন এই ধরণের অপকর্ম,মাদক চোরাচালান, মানবপাচার এগুলো বন্ধ করতে হবে।’ তবে এবিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সিদ্ধান্ত নেবে বলেও জানান ড. একে আব্দুল মোমেন।

 

রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যাকারীদের সবাইকে আইনের আওতায় আনা হবে জানিয়ে তিনি বলেন, ‘সারাবিশ্বেই হত্যাকাণ্ড হয়। তবে এ বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখছে বাংলাদেশ। অপরাধীদের শাস্তি নিশ্চিত করা হবে।’

 

তিনি বলেন, স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে। এখন আর কোনো ছাড় নয়। এভাবে অবৈধ অস্ত্র, মাদক ও মানবপাচার আর হবে না। মন্ত্রী আরও বলেন, নিজেদের ব্যবসার জন্য বাংলাদেশে অবস্থানরত রোহিঙ্গাদের অস্থিতিশীল করে তুলেছে বিভিন্ন এনজিও সংস্থা বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন।

 

সিলেট-ঢাকা ৬ লেন মহাসড়ক প্রসঙ্গে পররাষ্ট্রমন্ত্রী বলেন, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের সাথে তার দেখা হয়েছে। সিলেট-ঢাকা ৬ লেন মহাসড়ক প্রসঙ্গে তাঁর সাথে কথা হয়েছে। ওবায়দুল কাদের জানিয়েছেন, মহাসড়কের ১৩টি সেকশনের মধ্যে ৮টিতে টেন্ডার হয়ে গেছে। সিলেট থেকে কাজ শুরুর অনুরোধ জানানো হয়েছিল ওবায়দুল কাদেরের কাছে।

 

কিন্তু তিনি জানিয়েছেন, সিলেট ও হবিগঞ্জে জমি অধিগ্রহণ নিয়ে কিছু জটিলতা আছে। তাই এখনই সিলেট থেকে মহাসড়ক ৬ লেনে উন্নিত করার কাজ শুরু করা সম্ভব হচ্ছে না। তবে শিগগিরই এই জটিলতা কাটিয়ে কাজ শুরু হবে। কোভিডের কারণে কাজে কিছু দেরি হয়েছে। আশা করা যাচ্ছে জমি অধিগ্রহণের জটিলতা কেটে যাবে। ২০২৩ সালের মধ্যে যাতে সিলেট-ঢাকা ৬ লেন মহাসড়ক প্রকল্পটি যাতে বাস্তবায়ন করা যায়, সে জন্য তিনি সবার কাছে দোয়া ও সহযোগিতা চান।

 

পররাষ্ট্রমন্ত্রী বলেন, প্রাক্তন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালকে ২০০ বেডের বিশেষায়িত মা ও শিশু হাসপাতাল করার জন্য প্রকল্প গ্রহণ করেছিলেন। এজন্য ১১০ কোটি টাকা বরাদ্দও দিয়েছিলেন। কিন্তু শামসুদ্দিন হাসপাতালকে বিশেষায়িত হাসপাতালে উন্নিত করা হয়নি। এক’শ শয্যা থেকে দুই’শ শয্যায় উন্নিত করা হয়নি। দুই’শ শয্যার মা ও শিশু হাসপাতালের জন্য ডিজাইন রেডি ছিল, অর্থ বরাদ্দও ছিল। কিন্তু শুধুমাত্র সংশ্লিষ্টদের গাফিলতির কারণে প্রকল্পটি বাস্তবায়িত হয়নি। কষ্ট করে টাকা আনার পর কাজ না হওয়া খুবই দু:খজনক। এর জন্য দায়ীদের চিহ্নিত করে ব্যবস্থা নেয়া উচিত।

 

এছাড়া সিলেট বিমানবন্দর-বাদাঘাট বাইপাস সড়কটির চারলেনের কাজ ১২ বছর ধরে ঝুলিয়ে রেখেছে সড়ক ও জনপথ (সওজ) বিভাগ। ১২ বছরে ১২ কিলোমিটার রাস্তার প্রকল্প বাস্তবায়ন করতে পারেনি তারা। এতে ক্ষুব্ধ হয়ে পররাষ্ট্রমন্ত্রী সওজের সংশ্লিষ্ট কর্মকর্তাদের ‘রিজাইন’ দেয়ার পরামর্শ দিয়েছেন। এই ব্যর্থতার জন্য সওজ কর্মকর্তাদের লজ্জা হওয়া উচিত বলেও মন্তব্য করেছেন তিনি।

 

এম্বুলেন্স হস্তান্তর অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার বিক্রম দ্বোরাইস্বামীসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা।

 

এ সময় অতিথিরা অ্যাম্বুলেন্সের চাবি হাসপাতাল কর্তৃপক্ষের নিকট হস্তান্তর করেন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট