1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০২:০০ অপরাহ্ন
নোটিশ ::
...Welcome To Our Website...

মাইকিং করে ইলিশ বিক্রি

উত্তম কুমার হাওলাদার, কলাপাড়া (পটুয়াখালী)
  • প্রকাশের সময় : রবিবার, ৩ অক্টোবর, ২০২১
  • ৫৫ বার এই সংবাদটি পড়া হয়েছে

পটুয়াখালীর কলাপাড়ায় মাইকিং করে বিক্রি করছে ইলিশ। রবিবার (৩ অক্টোবর) রাত ৯টার পর পৌর শহরে ইলিশ মাছ বিক্রি করতে দেখা গেছে। আর ক্রেতারাও ইলিশ কেনায় যেন প্রতিযোগিতা শুরু হয়েছে। নতুর বাজার মোড়ে রাস্তার ওপর ও ফেরি ঘাট এলাকায় বসে প্রকার ভেদে ইলিশ বিক্রি করছে। তবে ছোট সাইজের (জাটকা) ইলিশ আড়াইশ থেকে তিনশ টাকা কেজি দরে মাইকিং করে বিক্রি করছে মৎস্য ব্যবসায়িরা। প্রতিটি পয়েন্টে ক্রেতাদের প্রচুর ভীড় লক্ষ্য করা গেছে।

 

মৎস্য ব্যবসায়িরা জানান, মা ইলিশ রক্ষায় প্রজনন মৌসুমে ২২দিন নিষেধাজ্ঞা জারি করেছে সরকার। রবিরার (৩ অক্টোবর) মধ্যরাতে থেকে ২৫ অক্টোবর পর্যন্ত সাগরে ইলিশ ধরবেনা জেলেরা। এমনকি আহরণ,পরিবহন ও মজুদকরণের উপরও নিষেধাজ্ঞা রয়েছে। ফলে শেষ দিনের মতো বাজারে ইলিশ বেচাকেনায় ধুম পড়েছে।

 

এদিকে ৪৫০-৫০০ গ্রাম ওজনের ইলিশ কেজি প্রতি ৪০০ টাকা, ৭৫০-৮০০ গ্রাম ওজনের ইলিশ ৫০০ থেকে ৬০০ টাকা, ৯০০-৯৫০ গ্রাম ওজনের ইলিশ ৭০০-৮০০ টাকা, এক কেজি ওজনের ইলিশ এক হাজার ১ হাজার থেকে ১৩০০ টাকা দরে বিক্রি করতে দেখা যায়।

 

ইলিশ বিক্রেতা জবেদ আলী বলেন, মহিপুর-আলীপুর মাছের মোকামে তুলনামূলক কম দামে মাছ বিক্রি হয়েছে। ছোট সাইজের ইলিশ (জাটকা) এক কেজি ৩০০ টাকা দরে বিক্রি করছি। এমন বিক্রি চলবে রাত ১২ টা পর্যন্ত।

 

কুয়াকাটা-আলীপুর মৎস্য সমবায় সমিতির সভাপতি মো. আনছার উদ্দিন মোল্লা বাংলা টাইমসকে বলেন, সাগরে জেলের জালে ইলিশ কম ধরা পড়েছে। তার পরও মা ইলিশ রক্ষায় প্রজনন মৌসুমে ২২দিন অবরোধ পালনের লক্ষে সব ট্রলারই ঘাটে আসতে শুরু করেছে। বর্তমানে মহিপুর-আলীপুর আড়ৎ ঘাটে হাজার হাজার ট্রলার নোঙ্গও করা রয়েছে।

 

উপজেলার মৎস্য কর্মকর্তা অপু সাহা বাংলা টাইমসকে বলেন, রাত ১২টার পর কোন ইলিশ বেচাকেনা করা যাবে না। এছাড়া ইলিশ আহরণ,পরিবহন ও মজুদকরণের উপরও নিষেধাজ্ঞা রয়েছে। অবরোধ সফল করতে সাগর ও নদীতে মৎস্য বিভাগের অভিযান অব্যাহত থাকবে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট