1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০২:১২ অপরাহ্ন
নোটিশ ::
...Welcome To Our Website...

জয়ের পথে মমতা

বাংলা টাইমস ডেস্ক
  • প্রকাশের সময় : রবিবার, ৩ অক্টোবর, ২০২১
  • ৪৮ বার এই সংবাদটি পড়া হয়েছে

১৭ রাউন্ড গণনা শেষে ৪৫ হাজার ৭৩৮ বেশি ভোটে এগিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়। বাকি মাত্র চার রাউন্ড। মমতা কি নিজের রেকর্ড ভাঙবেন? ১৬ রাউন্ড গণনা শেষ। তৃণমূলের ঝুলিতে ৬৮ হাজার ৭৬০ ভোট। বিজেপির ভাঁড়ারে ২০ হাজার ৪৬৮ ভোট। অর্থাৎ ৪২ হাজার ২৯২ ভোটে এগিয়ে রয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

 

মদন মিত্র ট্যুইটারে লিখেছেন, পরজীবীরা কখনও মমতা বন্দ্যোপাধ্যায়কে হারাতে পারবেন না। ৭০ নম্বর ওয়ার্ডের গণনা বলছে জনসমর্থন হারাচ্ছে বিজেপি।

 

হাইভোল্টেজ ভবানীপুর কেন্দ্রে রেনাববার (৩অক্টোবর) মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাগ্য নির্ধারণ। শুধু রাজ্যই নয়, জাতীয় রাজনীতিতেও এই কেন্দ্রের উপনির্বাচন যে অন্যতম তাৎপর্যপূর্ণ তা একবাক্যে স্বীকার করে নিচ্ছেন রাজনৈতিক বিশ্লেষকরা। ভবানীপুরে তৃণমূলের প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়, বিজেপির প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়াল এবং বামেদের মুখ শ্রীজীব বিশ্বাস। তিন প্রার্থীই ভোটের প্রচারে ঝড় তুলেছিলেন। বৃহস্পতিবারের পরীক্ষার রেজাল্ট আজ ৩ অক্টোবর। সাখাওয়াত মেমোরিয়াল গার্লস হাই স্কুলে চলছে গণনা।

 

মোট ২১ রাউন্ডে গণনা হবে। গণনার কেন্দ্রের ১০০ মিটারের মধ্যে ইতিমধ্যেই জারি হয়েছে ১৪৪ ধারা। শুক্রবার সন্ধ্যার পর থেকেই জারি করা হয়েছে ১৪৪ ধারা। করোনা টেস্টের সার্টিফিকেট দেখিয়ে তবেই ভেতরে প্রবেশ করতে পারবেন পোলিং এজেন্ট এবং ভোট কর্মীরা। গণনা কেন্দ্রে রয়েছে ত্রিস্তরীয় সুরক্ষা বলয়। একেবারেই প্রথমে থাকবে রাজ্য পুলিশ বা কলকাতা পুলিশ। দ্বিতীয় বলায় থাকবে কলকাতা পুলিশ ও কেন্দ্রীয় বাহিনী। তৃতীয় বলয়ে থাকবে সম্পূর্ণভাবে কেন্দ্রীয় বাহিনী। দ্বিতীয় বলয় থেকেই সিসিটিভি লাগানো শুরু হবে। গণনা কেন্দ্রের ভেতরের সাদা কাগজ ও পেন ছাড়া কোনও কিছু নিয়েই প্রবেশ করা যাবে না। একমাত্র রিটার্নিং অফিসার ও পর্যবেক্ষকরা মোবাইল ব্যবহার করতে পারবেন।

 

সব ঠিকঠাক থাকলে দুপুর দু’টোর মধ্যেই গণনার কাজ শেষ হয়ে যাবে। যদিও তারপরেই ভিভিপ্যাট-র গণনা প্রক্রিয়া শুরু হবে। ১৪টি টেবিলে গণনা হবে। সার্টিফিকেট নেওয়ার সময় বিজয়ী প্রার্থীর সঙ্গে দু’জনের বেশি ঢুকতে পারবে না। কোনও বিজয় মিছিল করা যাবে না গণনা শেষ হওয়ার পরে। কাউন্টিং ভেন্যুর বাইরে কোনও রকম জমায়েত নিষিদ্ধ। কমিশন সূত্রে খবর, মোট ২৪ জন কেন্দ্রীয় বাহিনী সাখাওয়াত মেমোরিয়াল গার্লস হাই স্কুলের গণনা কেন্দ্রে নিরাপত্তার দায়িত্বে রয়েছেন।

 

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট