1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ০৬:৫১ অপরাহ্ন
নোটিশ ::
...Welcome To Our Website...

স্মার্টকার্ড পাচ্ছেন ড্রাইভাররা

বিশেষ প্রতিবেদক
  • প্রকাশের সময় : শনিবার, ২ অক্টোবর, ২০২১
  • ৬৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

চলতি মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে স্মার্ট ড্রাইভিং লাইসেন্স দেওয়া শুরু হবে। এ লক্ষ্যে সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) ও সেনাবাহিনীর অধীন মেশিন টুলস ফ্যাক্টরি (বিএমটিএফ) প্রয়োজনীয় প্রস্তুতি নিচ্ছে।

 

বিআরটিএর পরিচালক (ইঞ্জিনিয়ারিং) শীতাংশু শেখর বিশ্বাস বলেন, অক্টোবরের দ্বিতীয় সপ্তাহ থেকে আটকে থাকা সব ড্রাইভিং লাইসেন্স ধাপে ধাপে সরবরাহ করতে সব প্রস্ততি নেওয়া হয়েছে।

 

বিআরটিএর সড়ক নিরাপত্তা বিভাগের পরিচালক মাহবুব-ই-রব্বানী বলেন, দ্রুত স্মার্ট কার্ড তৈরি শুরু হচ্ছে। আগামী ৬ মাসের মধ্যে আটকে থাকা ১২ লাখ ৪৫ হাজার ড্রাইভিং লাইসেন্স সরবরাহের কাজ শেষ করা হবে। আটকে পড়া লাইসেন্সের মধ্যে কমপক্ষে দেড় লাখ বিদেশযাত্রী রয়েছেন। তারা বিদেশে যেতে পারছেন না লাইসেন্স না পাওয়ায়।

 

জানা গেছে, করোনাকালীন সময়ে আঙ্গুলের ছাপ না নেওয়ায় কমপক্ষে ছয় লাখ আবেদনকারী বিপাকে পড়েছেন। এর সুরাহা করতে উদ্যোগ নিয়েছে বিআরটিএ। সম্প্রতি রাজধানীর পল্লবীতে স্থাপিত এনরোলমেন্ট স্টেশনে আবেদনকারীদের আঙ্গুলের ছাপ নেওয়ার কার্যক্রম শুরু হয়েছে।

 

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের গত ৮ সেপ্টেম্বর বিআরটিএ প্রধান কার্যালয়ে মতবিনিময় সভায় বলেন, ড্রাইভিং লাইসেন্স প্রদানে বিলম্ব তথা ধীরগতি সব অর্জনকে ম্লান করে দিয়েছে। কোনোভাবেই আর বিলম্ব করা যাবে না। সড়কমন্ত্রীর এ তাগাদার ফলে ড্রাইভিং লাইসেন্স দেওয়ার প্রক্রিয়ায় গতি বাড়ানো হয়েছে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট