1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০৫:২৮ অপরাহ্ন
নোটিশ ::
...Welcome To Our Website...

‘সরকার কোনো বিদেশি চ্যানেল বন্ধ করেনি’

চট্টগ্রাম প্রতিনিধি
  • প্রকাশের সময় : শনিবার, ২ অক্টোবর, ২০২১
  • ৬০ বার এই সংবাদটি পড়া হয়েছে

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, সরকার কোনো বিদেশি চ্যানেল বন্ধ করেনি। অপারেটররাই বন্ধ করেছে। যেহেতু তাদের বিজ্ঞাপন ছাড়া ফিড দিচ্ছে না, সেজন্য তারা সম্প্রচার বন্ধ রেখেছে।

 

শনিবার (২ অক্টোবর) দুপুরে চট্টগ্রামের শিল্পকলা একাডেমিতে এক আলোচনা সভা শেষে তিনি এ কথা বলেন।

 

তিনি বলেন, আশাকরছি বিদেশি চ্যানেলগুলো বিজ্ঞাপন ছাড়া বাংলাদেশে ফিড পাঠাবে। তাহলে সম্প্রচারের ক্ষেত্রে কোনো বাধা নেই। বিজ্ঞাপনবিহীন যেসব চ্যানেল আছে সেগুলো সম্প্রচারের ক্ষেত্রে কোনো বাধা নেই।

 

মথ্যমন্ত্রী বলেন, এজেন্ট ও ক্যাবল অপারেটরদের সঙ্গে যোগাযোগ করেছি। তারা বলছে তাদের কিছু কারিগরি ত্রুটি আছে। সেজন্য সম্প্রচার করতে পারছে না। এটা সহসাই নিরসন হয়ে যাবে।

 

ড. হাছান মাহমুদ বলেন, যেসব বিদেশি চ্যানেল বিজ্ঞাপন ছাড়া সম্প্রচার হয়, সেগুলোর জন্য আমাদের আইন কোনো সমস্যা করেনি। কেউ কেউ জনগণকে ক্ষুব্ধ করতে সম্প্রচার বন্ধ করে রাখতে পারে।

 

তিনি আরও বলেন, বাংলাদেশের আইন মেনে যেকোনো বিদেশি চ্যানেল সম্প্রচার হতে পারে। ইউরোপ-আমেরিকাও এ আইন আছে। পাশের দেশ ভারতেও সেই আইন মেনে বিদেশি চ্যানেলকে বিজ্ঞাপন প্রচার করতে হয়।

 

তথ্যমন্ত্রী বলেন, দেশের আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে এতদিন বিদেশি চ্যানেলগুলো বিজ্ঞাপন সম্প্রচার করেছে। এতে দেশ প্রায় ২ হাজার কোটি টাকার মতো বিনিয়োগ বঞ্চিত হয়েছে। এজন্য আমরা আইন মেনে মোবাইল কোর্ট পরিচালনা করেছি। এ পদক্ষেপকে দেশের টেলিভিশন মালিকদের সংগঠন অভিনন্দন জানিয়েছে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট