1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ১২:৩৯ অপরাহ্ন
নোটিশ ::
...Welcome To Our Website...

‘ঢাবির পরীক্ষা নিয়ে গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা’

নিজস্ব প্রতিবেদক 
  • প্রকাশের সময় : শুক্রবার, ১ অক্টোবর, ২০২১
  • ৭০ বার এই সংবাদটি পড়া হয়েছে

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আখতারুজ্জামান বলেছেন, বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ে কেউ গুজব ছড়ালে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।এ পর্যন্ত কোনো ধরনের অবৈধ বা বিতর্কিত কিছু ঘটেনি। সুষ্ঠুভাবে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

 

শুক্রবার (১ অক্টোবর) পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করে তিনি এসব কথা বলেন।

 

তিনি বলেন, আমরা অনিয়ম-জালিয়াতির বিরুদ্ধে সোচ্চার। বিভিন্ন সময় জালিয়াতি করা ৮৯ জন শিক্ষার্থীকে আমরা ভর্তি বাতিল করে আইনের আওতায় নিয়ে এসেছি।

 

উপ-উপাচার্য অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, আমি অনুরোধ করবো কোনোভাবেই যেন স্বাস্থ্যবিধি ভঙ্গ না করেন, সবাই মাস্ক ব্যবহার করবেন। আপনারা অযথা ভিড় করবেন না।

 

এদিকে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা শুক্রবার থেকে (১ অক্টোবর) হয়েছে। ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার মধ্য দিয়ে ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষা শুরু হলো।

 

এর আগে বুধবার (২৯ সেপ্টেম্বর) আব্দুল মতিন ভার্চুয়াল ক্লাসরুমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। এবার ঢাবিতে ভর্তির জন্য প্রতি আসনে পরীক্ষা দেবেন ৪৫ জন।

 

প্রথম ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা ঢাকার বাইরে ৭ বিভাগে সাতটি বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হবে। করোনা পরিস্থিতির কারণে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

 

ভর্তি পরীক্ষায় জালিয়াতি ও অসাধু পন্থা ঠেকাতে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। ১ অক্টোবর বিজ্ঞান অনুষদের (ক ইউনিট) পরীক্ষা দিয়ে শুরু হবে।

 

এছাড়া ২ অক্টোবর কলা অনুষদ (খ ইউনিট), ২২ অক্টোবর ব্যবসায় শিক্ষা অনুষদ (গ ইউনিট), ২৩ অক্টোবর সামাজিক বিজ্ঞান (ঘ ইউনিট) এবং ৯ অক্টোবর চারুকলা অনুষদের পরীক্ষা (চ ইউনিট) অনুষ্ঠিত হবে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট