1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ০৫:৪১ অপরাহ্ন
নোটিশ ::
...Welcome To Our Website...

রোহিঙ্গা নেতা হত্যা, হুমকির কারণে ‘চিহ্নিত খুনিদের’ আসামি করা হয়নি

বিশেষ প্রতিবেদক
  • প্রকাশের সময় : শুক্রবার, ১ অক্টোবর, ২০২১
  • ৫৬ বার এই সংবাদটি পড়া হয়েছে

রোহিঙ্গাদের শীর্ষ নেতা ও আরাকান রোহিঙ্গা সোসাইটি ফর পিস অ্যান্ড হিউম্যান রাইটসের (এআরএসপিএইচ) চেয়ারম্যান মুহিবুল্লাহ হত্যার ঘটনায় মামলা হয়েছে।

 

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) রাতে অজ্ঞাতপরিচয় ১৫-২০ জনকে আসামি করে মুহিবুল্লাহর ছোট ভাই হাবিবুল্লাহ বাদী হয়ে উখিয়া থানায় এ মামলা করেছেন। তবে মামলায় কাউকে আসামি করা হয়নি বলে জানিয়েছেন উখিয়া থানার ওসি সনজুর মোর্শেদ।

 

কক্সবাজার সদর হাসপাতালের মর্গের বাইরে গত বৃহস্পতিবার (৩০সেপ্টেম্বর) গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে হাবিবুল্লাহ কথিত আরসা ও আল-ইয়াকিন নেতা হিসেবে পরিচিত আবদুর রহিম, লালু ও মোরশিদকে হত্যায় অংশ নেওয়া ব্যক্তি হিসেবে শনাক্ত করেছেন বলে উল্লেখ করেছিলেন।

 

এসময় হত্যাকারীদের নাম প্রকাশ হলে তাকেও মেরে ফেলা হতে পারে বলে শঙ্কা প্রকাশ করেন তিনি। তিনি সরকারের কাছে নিজের নিরাপত্তার কথা ও সেসময় বলেন।

 

হাসপাতাল মর্গ এলাকায় হাবিবুল্লাহর সঙ্গে কথা বলা গেলেও জানাজার পর মামলা বিষয়ে কথা বলতে বিভিন্ন মাধ্যমে যোগাযোগের চেষ্টা করেও তার সঙ্গে কথা বলা সম্ভব হয়নি।
তবে ওই সময় তাদের নাম প্রকাশ করলে তাকে মেরে ফেলা হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছিলেন হাবিবুল্লাহ। চিহ্নিত খুনিদের’ মামলায় কেন আসামি করা হয়নি এ বিষয়ে জানতে বাদী হাবিবুল্লাহর সঙ্গে বিভিন্নভাবে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

 

তবে হুমকির কারণে ‘চিহ্নিত খুনিদের’ আসামি করা হয়নি বলে দাবি করেছেন নাম প্রকাশে অনিচ্ছুক রোহিঙ্গাদের অনেকেই।

 

ওসি সনজুর মোর্শেদ বলেন, অজ্ঞাত আসামি করে বৃহস্পতিবার রাতে মামলাটি করা হয়েছে।

 

‘চিহ্নিত খুনিদের’ আসামি না করা প্রসঙ্গে তিনি বলেন, বাদী যেভাবে এজাহার দিয়েছেন, সেভাবে মামলাটি রেকর্ড করা হয়েছে। গত বুধবার রাতে উখিয়ার কুতুপালং লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্প এলাকায় ইস্ট-ওয়েস্ট ১ নম্বর ব্লকের বাড়ির সামনে রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহকে গুলি করে হত্যা করা হয়।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট